Advertisement
২৩ জুন ২০২৪
Lizard in khichuri

বীরভূমে অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে দেওয়া খিচুড়িতে টিকটিকি! অভিভাবকদের বিক্ষোভ, আটক রাঁধুনি

সাঁইথিয়ার ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রে সাবিনা বিবি নামে এক অভিভাবক সন্তানদের জন্য খিচুড়ি নিয়ে যান। বাড়ি গিয়ে দেখেন, খিচুড়িতে ভাসছে টিকটিকি। তার পরেই বিক্ষোভ শুরু হয়।

খিচুড়িতে টিকটিকি!

খিচুড়িতে টিকটিকি! — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সাঁইথিয়া শেষ আপডেট: ২৫ মে ২০২৪ ১৮:৫৯
Share: Save:

অঙ্গনওয়াড়ি কেন্দ্রে দেওয়া খিচুড়িতে মিলল টিকিটিকি। তাকে কেন্দ্র করে বীরভূমের সাঁইথিয়া থানা এলাকায় বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। পুলিশ অঙ্গনওয়াড়ি কেন্দ্রে রাঁধুনি এবং শিক্ষিকাকে আটক করেছে।

অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে প্রতিদিনই খিচুড়ি দেওয়া হয়। পড়ুয়ারা বেশির ভাগই বাড়ি থেকে পাত্র নিয়ে আসে। সেই পাত্রে খিচুড়ি ভরে তারা বাড়ি নিয়ে যায়। আবার অভিভাবকদের অনেকেই পড়ুয়াদের জন্য বাড়িতে খিচুড়ি নিয়ে যান। শনিবারও তেমনই সাঁইথিয়া থানার নবডাঙাল গ্রামের অঙ্গনওয়াড়ি কেন্দ্রে ভিড় জমিয়েছিল কচিকাঁচারা। তার পর তাদের খিচুড়ি দেওয়া হয়। সেই সময় খিচুড়ি নেন সাবিনা বিবি নামে এক অভিভাবকও। কিন্তু অভিযোগ, বাড়িতে গিয়ে নাতি-নাতনিকে সেই খিচুড়ি খাওয়াতেই তাতে টিকটিকি উদ্ধার হয়। এই ঘটনায় চাঞ্চল্য পড়ে যায় এলাকায়। অঙ্গনওয়াড়ি কেন্দ্রে গিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন গ্রামের মানুষ। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ সূত্রে খবর, জিজ্ঞাসাবাদের জন্য অঙ্গনওয়াড়ি কেন্দ্রের রাঁধুনি এবং শিক্ষিকাকে আটক করে নিয়ে যাওয়া হয়েছে। স্থানীয় বাসিন্দাদের দাবি, কয়েকটি শিশুকেও চিকিৎসার জন্য সাঁইথিয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। যদিও এই দাবির সমর্থন মেলেনি প্রশাসনের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anganwadi Centre Agitation police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE