×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মে ২০২১ ই-পেপার

সিউড়িতে ৪০০ শয্যার নয়া কোভিড হাসপাতাল চালুর নির্দেশিকা জারি

নিজস্ব সংবাদদাতা
সিউড়ি ০৩ মে ২০২১ ২০:২৬
সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতাল।

সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতাল।
ফাইল চিত্র।

বিধানসভা ভোটের পর্ব শেষ হতেই করোনা পরিস্থিতির মোকাবিলায় সক্রিয় হল বীরভূম জেলা প্রশাসন। কোভিডের দ্বিতীয় ঢেউ রুখতে বীরভূমের সিউড়ি সদর হাসপাতালকে ৪০০ বেডের কোভিড হাসপাতালে রুপান্তরিত করা হচ্ছে। সোমবারই জেলাশাসকের তরফে এ বিষয়ে সরকারি নির্দেশিকা জারি করা হয়েছে।

জেলাশাসকের নির্দেশিকায় বলা হয়েছে, ‘আগামী ১১ মে থেকে সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতাল ভবনটিকে কোভিড হাসপাতালে রূপান্তরিত করা হবে। প্রাথমিক ভাবে ২০০টি শয্যা নিয়ে চালু হবে কোভিড হাসপাতাল। পরবর্তী পর্যায়ে শয্যার সংখ্যা বাড়বে’। জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, অন্যান্য রোগীদের জন্য সিউড়ি সদর হাসপাতালের পুরনো ভবনটি ব্যবহৃত হবে।

বীরভূমে বর্তমানে মাত্র দুটি কোভিড হাসপাতাল রয়েছে। একটি হল, বোলপুরের গ্লোকাল হাসপাতাল এবং অন্যটি, রামপুরহাটের রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতাল। এই দু’টি হাসপাতালে শয্যা সংখ্যা যথাক্রমে ৯০ এবং ১৬০। অর্থাৎ সর্বসাকুল্যে ২৫০। সেই পরিস্থিতিতে জরুরি ভিত্তিতে ২০০ বেড এবং পরবর্তীতে আরও ২০০ বেড বিশিষ্ট সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতাল কোভিড হাসপাতালে রপান্তরিত হওয়ায় কোভিড চিকিৎসার বিষয়ে অনেকটাই উপকৃত হবেন বীরভূম জেলার বাসিন্দারা।

Advertisement
Advertisement