Advertisement
১৯ এপ্রিল ২০২৪
temple

ভিড় নেই বোলপুরের কঙ্কালীতলা মন্দিরে, দুশ্চিন্তায় দিন কাটছে ব্যবসায়ীদের

একদিকে যেমন মন্দিরের এই ছবি মানুষের মধ্যে করোনা সচেতনতার প্রমাণ, তেমন আবার মন্দির ঘিরে জীবনযাপন করা একাধিক পরিবারের রোজগারে টান পড়েছে এর ফলে।

কঙ্কালীতলা মন্দির। -নিজস্ব ছবি।

কঙ্কালীতলা মন্দির। -নিজস্ব ছবি।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ১৫ মে ২০২১ ০০:০৩
Share: Save:

করোনার কারণে অন্যবারের মতো অক্ষয় তৃতীয়াতে ভিড় চোখে পড়ল না বোলপুরের কঙ্কালীতলা মন্দিরে। ৫১ শক্তিপীঠের অন্যতম পীঠ বলে পরিচিত এই মন্দির। প্রতি বছর এই বিশেষ দিনে পুজো দিতে ভক্তদের ঢল দেখা যায় মন্দিরে। কিন্তু এ বারে হাতে গোনা কয়েকজনকেই পুজো দিতে দেখা গেল।
একদিকে যেমন মন্দিরের এই ছবি মানুষের মধ্যে করোনা সচেতনতার প্রমাণ, তেমন আবার মন্দির ঘিরে জীবনযাপন করা একাধিক পরিবারের রোজগারে টান পড়েছে এর ফলে। মন্দির চত্বরের এক ব্যবসায়ী জানালেন, মন্দির চত্বরে ফুল, ধূপ, মিষ্টি ইত্যাদি মিলিয়ে অন্তত ৫০টি দোকান রয়েছে। ভক্তরা না আসায় ব্যাপক ক্ষতির মুখে পড়েছে তাঁদের ব্যবসা।
কঙ্কালীতালা মন্দিরের সেবাইত হরিহর চক্রবর্তী বলেন, “এই বিশেষ দিনে প্রতি বছর পুজো দিতে লম্বা লাইন পড়ে যেত ভক্তদের। এই মন্দিরকে কেন্দ্র করে অনেকেরই জীবন চলে। তাঁরা সকলেই এখন দুশ্চিন্তায় দিন কাটাচ্ছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

temple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE