Advertisement
২০ এপ্রিল ২০২৪
Birbhum Blast

দুবরাজপুরে বোমা বিস্ফোরণের ঘটনায় ধৃত এক, আটক মূল অভিযুক্তের পুত্রও

স্থানীয় সূত্রে খবর, বিস্ফোরণে যে বাড়িটি ক্ষতিগ্রস্ত হয়েছে, তা স্থানীয় তৃণমূল কর্মী শেখ শফিকের বাড়ি। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দুবরাজপুর থানার পুলিশবাহিনী।

(বাঁ দিকে) বিস্ফোরণে উড়ে গিয়েছে দেওয়ালের একাংশ, (ডান দিকে) ঘটনাস্থলে তদন্তে পুলিশ। সোমবার।

(বাঁ দিকে) বিস্ফোরণে উড়ে গিয়েছে দেওয়ালের একাংশ, (ডান দিকে) ঘটনাস্থলে তদন্তে পুলিশ। সোমবার। ছবি: দয়াল সেনগুপ্ত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দুবরাজপুর শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ০৯:০০
Share: Save:

সোমবার তৃণমূল কর্মীর বাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনায় গ্রেফতার এক জন। ধৃতের নাম শেখ মরিলাল। ধৃত মরিলাল মূল অভিযুক্ত শেখ শফিকের ভাই বলে জানা গিয়েছে। যে বাড়িতে সোমবার বিস্ফোরণ ঘটে, সেই বাড়িতেই থাকতেন মরিলাল। মরিলালকে গ্রেফতার করার পাশাপাশি আরও এক জনকে আটক করেছে পুলিশ। তাঁর নাম শেখ শাহরুক। মূল অভিযুক্তের পুত্র শেখ শাহরুক।

অন্য দিকে, মঙ্গলবার তদন্ত করে ঘটনাস্থলে আসার কথা সিআইডি বম্ব স্কোয়াডের। ঘটনাস্থলে আরও বোমা রয়েছে কি না, তা খতিয়ে দেখবে সিআইডির এই স্কোয়াড। সোমবারই ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করেছে পুলিশ।

এগরা এবং বজবজের পর সোমবার বীরভূমের দুবরাজপুরেও একই ঘটনার পুনরাবৃত্তি হয়েছে। বাড়িতে মজুত রাখা বোমা থেকে বিস্ফোরণ হয়েছে বলে পুলিশের প্রাথমিক অনুমান। স্থানীয় সূত্রে খবর, বিস্ফোরণে যে বাড়িটি ক্ষতিগ্রস্ত হয়েছে, তা স্থানীয় তৃণমূল কর্মী শেখ শফিকের বাড়ি। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দুবরাজপুর থানার পুলিশবাহিনী। অভিযোগ, শফিকের বাড়ির সিঁড়ির কাছে বোমাগুলি মজুত রাখা ছিল। কোনও কারণে তা থেকে বিস্ফোরণ হয়।

বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে, বাড়ির দেওয়াল-সহ ছাদও ফেটে গিয়েছে। এই ঘটনার জেরে এলাকায় ছড়িয়েছে আতঙ্ক। তবে এই ঘটনায় হতাহতের কোনও খবর মেলেনি। স্থানীয়দের দাবি, পাশের বাড়ির একটি শিশু বিস্ফোরণের জোরাল শব্দে অজ্ঞান হয়ে গিয়েছে। তাকে স্থানীয় চিকিৎসাকেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Blast Birbhum
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE