Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

বৃষ্টির মধ্যেই জমজমাট সুব্রত কাপের ফাইনাল

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া ২৩ অগস্ট ২০১৬ ০১:০২
জয়ের উল্লাস। সুব্রত কাপ চ্যাম্পিয়ন উত্তর চব্বিশ পরগনার কল্যাণগড় বিদ্যাপীঠ এবং দক্ষিণ দিনাজপুরের সরলা বিএনএস হাইস্কুল। —নিজস্ব চিত্র

জয়ের উল্লাস। সুব্রত কাপ চ্যাম্পিয়ন উত্তর চব্বিশ পরগনার কল্যাণগড় বিদ্যাপীঠ এবং দক্ষিণ দিনাজপুরের সরলা বিএনএস হাইস্কুল। —নিজস্ব চিত্র

সুব্রত কাপ ফুটবল প্রতিযোগিতার ফাইনাল খেলা দেখতে বৃষ্টি উপেক্ষা করে অর্জুনজোড়া হাইস্কুলের মাঠে ভিড় জমালেন পুরুলিয়ার ক্রিড়াপ্রেমীরা। সোমবার পুরুলিয়ার অর্জুনজোড়া হাইস্কুল ময়দানে প্রতিযোগিতার রাজ্যস্তরের ফাইনাল খেলা হয়। সুব্রত কাপে ছেলেদের বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে উত্তর ২৪ পরগনার কল্যাণগড় বিধানচন্দ্র বিদ্যাপীঠ। মেয়েদের বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে দক্ষিণ দিনাজপুরের সরলা বিএনএস হাইস্কুল। কল্যাণগ়ড় শিলিগুড়ি বিবেকানন্দ বিদ্যাপীঠকে ৫-০ গোলে পরাজিত করে। ভিজে মাঠে খেলা শুরুর প্রথম থেকেই মাঝ মাঠের দখল নিয়ে ফেলেছিল কল্যাণগড়। প্রথমার্ধে শিলিগুড়ি ১-০ গোলে পিছিয়ে পড়ে। বিধানচন্দ্র বিদ্যাপীঠের হয়ে প্রথমার্ধের গোলটি করে শেখ সলমন হায়দার। দ্বিতীয়ার্ধে কল্যাণগড়ের বিনয় পাল, জয়ন্ত দাস, সুমন ঘোষ ও কুন্দন মাহাতো একটি করে গোল করেন। শেখ সলমন হায়দারই ছেলেদের বিভাগে ফাইনালের সেরা খেলোয়াড়ের শিরোপা পেয়েছে। ছেলেদের বিভাগে প্রতিযোগিতার সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছে কল্যাণগড়ে স্কুলেরই সুমন দাস।

মেয়েদের বিভাগের চ্যাম্পিয়ন সরলা বিএনএস ১-০ গোলে পরাজিত করেছে পশ্চিম মেদিনীপুরের নয়াগ্রাম থানা বালিকা বিদ্যালয়কে। বৃষ্টির মধ্যেই খেলাটি হয়। প্রথমার্ধেই বিএনএসের হয়ে দূরপাল্লার শটে ম্যাচের একমাত্র গোলটি করেন সুনীতা সরকার। পুরুলিয়া জেলা বিদ্যালয় ক্রীড়া সংসদের সম্পাদক নূরউদ্দিন হালদার জানান, মেয়েদের বিভাগে ফাইনালের সেরা খেলোয়াড়ের নির্বাচিত হয়েছে সুনীতা সরকার। সুনিতাই মেয়েদের বিভাগে প্রতিযোগীতার সেরা খেলোয়াড়ের নির্বাচিত হয়েছে।

ছেলেদের বিভাগে তৃতীয় হয়েছে দক্ষিণ দিনাজপুরের কাদিহাট বেলবাড়ি হাইস্কুল। নূরউদ্দিন জানান, কলকাতার চৌবাগা হাইস্কুলের একাধিক খেলোয়াড়ের চোট থাকায় তারা মাঠে নামতে পারেনি। ফলে কাদিহাট বেলবাড়ি ওয়াক ওভার পায়। মেয়েদের বিভাগে পূর্ব মেদিনীপুরের হলদিয়া পুনর্বাসন বিদ্যানিকেতন ২-০ গোলে দক্ষিণ দিনাজপুরের বাদলপুর হাইস্কুলকে পরাজিত করে তৃতীয় হয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisement