Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Visva Bharati Employees

ফের এক মাসের জন্য সাসপেন্ড বিশ্বভারতীর অর্থনীতির অধ্যাপক

এ বছর জানুয়ারি মাসে সুদীপ্তকে সাসপেন্ড করেছিলেন বিশ্বভারতী কর্তৃপক্ষ। সেই সাসপেনশনের মেয়াদ শেষ হয় ৫ সেপ্টেম্বর।

অধ্যাপক সুদীপ্ত ভট্টাচার্য।

অধ্যাপক সুদীপ্ত ভট্টাচার্য। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শান্তিনিকেতন শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২১ ১৪:৩৭
Share: Save:

সাসপেনশনের মেয়াদ বাড়ল বিশ্বভারতীর অর্থনীতি এবং রাজনীতি বিভাগের অধ্যাপক সুদীপ্ত ভট্টাচার্যের। এই মর্মে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে।

এ বছর জানুয়ারি মাসে সুদীপ্তকে সাসপেন্ড করেছিলেন বিশ্বভারতী কর্তৃপক্ষ। সেই সাসপেনশনের মেয়াদ শেষ হয় ৫ সেপ্টেম্বর। ৬ সেপ্টেম্বর থেকে সাসপেনশনের মেয়াদ এক মাসের জন্য বাড়ানো হয়েছে। ওয়েবসাইটে প্রকাশ করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সুদীপ্তের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া এখনও শেষ হয়নি। সে জন্যই বাড়ানো হল মেয়াদ।

পাঠভবনের অধ্যক্ষ রয়েছেন বোধিরূপা সিংহ। তাঁকে অধ্যক্ষ পদে নিয়োগের সময় দুর্নীতির অভিযোগ তুলেছিলেন সুদীপ্ত। পাঠভবনের অধ্যক্ষের নিয়োগ সংক্রান্ত দুর্নীতির বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমের দৃষ্টি আকর্ষণ করার জন্য তাঁর বিরুদ্ধে অভিযোগ তোলেন বিশ্বভারতী কর্তৃপক্ষ। বলা হয়, তদন্ত প্রক্রিয়া শেষ হওয়ার আগে বিষয়টি নিয়ে প্রচারে পাঠভবনের অধ্যক্ষের মানহানি হয়েছে। সেই জন্য তাঁকে সাসপেন্ড করা হয় বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Visva Bharati Employees Visva Bharati University
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE