Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Murder

New Born: সদ্যোজাতের মুণ্ড উদ্ধার

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, এ দিন সকালে ধানজমিতে মুণ্ডটি নিয়ে টানাটানি করছিল কিছু কুকুর।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা 
রানিবাঁধ শেষ আপডেট: ১৯ জুলাই ২০২১ ০৭:০৪
Share: Save:

ধান জমিতে সদ্যোজাত এক শিশুর মুণ্ড নিয়ে কুকুরের দল টানাটানি করছিল। খবর পেয়ে পুলিশ গিয়ে উদ্ধার করল। রবিবার সকালে বাঁকুড়ার রানিবাঁধ থানার পুড্ডি পঞ্চায়েতের নারকলি গ্রামের ঘটনা।

এসডিপিও (খাতড়া) কাশীনাথ মিস্ত্রি বলেন, ‘‘অজ্ঞাত পরিচয় এক সদ্যোজাতের মুণ্ড উদ্ধার করা হয়েছে। দেহ মেলেনি। ময়নাতদন্তের জন্য বাঁকুড়া মেডিক্যালের মর্গে পাঠানো হয়েছে। কোথা থেকে, কী ভাবে কাটা মুণ্ড ওই এলাকায় এল, তা জানতে অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে।’’ পুলিশের একটি সূত্রে জানাচ্ছে, মুণ্ডটি ধারাল কোনও অস্ত্র দিয়ে কাটা হয়েছে, না কি কুকুরের টানাটানিতে গলা থেকে আলাদা হয়ে গিয়েছে, ময়না-তদন্তের পরে তা জানা যাবে। শিশুটির মাথার বাকি অংশে কোনও ক্ষতচিহ্ন প্রাথমিক ভাবে পুলিশ দেখতে পায়নি।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, এ দিন সকালে ধানজমিতে মুণ্ডটি নিয়ে টানাটানি করছিল কিছু কুকুর। স্থানীয়েরা দেখতে পেয়ে খবর দেন রানিবাঁধ থানায়। পুলিশ গিয়ে উদ্ধার করে। স্থানীয় বাসিন্দা সুভাষ পাল বলেন, ‘‘সকালে চাষের কাজে মাঠে যাওয়ায় সময় শিশুর মুণ্ডটি অনেকের নজরে আসে। কোথা থেকে ওই শিশুর মুণ্ডটি এল, তা বোঝা যাচ্ছে না।’’ স্থানীয়দের একাংশের দাবি, কোনও শিশু মারা গেলে গ্রামাঞ্চলে দাহ না করে শ্মশানে মাটি চাপা দেওয়ার রেওয়াজ আছে। হয়তো কুকুরের দল সন্ধান পেয়ে গর্ত থেকে টানাটানি করে দেহ বার করার সময় মাথা ছিঁড়ে যেতে পারে। তবে আশপাশের এলাকায় সম্প্রতি কোনও শিশু-মৃত্যুর খবর নেই বলেই তাঁদের দাবি। স্থানীয় পুড্ডি পঞ্চায়েতের প্রধান তৃণমূলের কলেশ্বর কোড়া বলেন, ‘‘কী ভাবে মুণ্ডটি লোকালয়ে এল, পুলিশ তা দেখছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murder arrest police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE