Advertisement
২৬ এপ্রিল ২০২৪
coal

আবার বীরভূমে কয়লা পাচার! অজয় নদের ধারে ইটভাটা থেকে ১০০ টন কয়লা উদ্ধার করল পুলিশ

আবার বীরভূম থেকে উদ্ধার অবৈধ কয়লা এবং বালি। আটক এবং গ্রেফতার হলেন বেশ কয়েক জন। ১০০ মেট্রিক টন অবৈধ কয়লা পাশাপাশি একটা জেসিবি এবং দুটো ট্র্যাক্টরও আটক করেছে

কয়লা উদ্ধারের ঘটনায় আটক এক ব্যক্তি।

কয়লা উদ্ধারের ঘটনায় আটক এক ব্যক্তি। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২২ ১৮:০৮
Share: Save:

আবার অবৈধ কয়লা উদ্ধারের ঘটনা বীরভূমে। শনিবার খয়রাশোল থানার ভাড়রা গ্রামের কাছে অজয় নদের ধারে একটি ইটভাটা থেকে প্রায় ১০০ মেট্রিক টন অবৈধ কয়লা উদ্ধার করল পুলিশ। পাশাপাশি, বাজেয়াপ্ত হল অবৈধ বালি বোঝাই ট্র্যাক্টর এবং লরিও।

গোপন সূত্রে খবর পেয়ে খয়রাশোল থানার ওসি সঞ্চয়ন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী পৌঁছোয় খয়রাশোলে। পুলিশ সূত্রে খবর, ওই ইটভাটায় বিশাল পরিমাণ অবৈধ কয়লা লুকোনো রয়েছে বলে খবর আসে। তার ভিত্তিতে তারা অভিযান চালায়। এর পরই উদ্ধার হয় প্রায় ১০০ মেট্রিক টন অবৈধ কয়লা। পাশাপাশি একটা জেসিবি এবং দুটো ট্র্যাক্টরও আটক করেছে তারা। এই ঘটনায় খয়রাশোল থানার পুলিশ বিশ্বজিৎ দাস নামে এক ব্যক্তিকে আটক করেছে। তবে ওই ইটভাটার মালিক পলাতক। সূত্রের খবর, স‌ংশ্লিষ্ট ইটভাটার মালিক একাধিক। তাঁদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

প্রসঙ্গত, অবৈধ কয়লা, বালি এবং পাথর পাচারে বার বার খবরের শিরোনামে এসেছে বীরভূম। অন্য দিকে, শুক্রবার রাতে দুবরাজপুর থানার পুলিশ অবৈধ বালি বোঝাই দুটো ১৬ চাকার লরি এবং দুটি ট্র্যাক্টর আটক করেছে। দুবরাজপুরের সিআই মাধবচন্দ্র মণ্ডলের নেতৃত্বে পুলিশের এই অভিযানে পানাগড়-দুবরাজপুর রাজ্য সড়কের তরুলিয়া মোড়ের কাছ থেকে অবৈধ বালি উদ্ধার হয়। গ্রেফতার হন দুটি লরির চালক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

coal police Birbhum
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE