Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Agnipath Scheme

Agnipath Scheme: অগ্নিপথ প্রকল্প বাতিল করতে হবে, রাস্তা অবরোধ করে তুমুল বিক্ষোভ পুরুলিয়ায়

বিক্ষোভকারীদের দাবি, অগ্নিপথ প্রকল্প বাতিল করতে হবে। ২০২১ সালে সেনায় নিয়োগের যে ফর্ম প্রকাশ করা হয়েছিল, তা বাতিল করা যাবে না।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ১৭ জুন ২০২২ ১৬:১৮
Share: Save:

কেন্দ্রের ‘অগ্নিপথ’ প্রকল্পের বিরুদ্ধে ক্ষোভের আঁচ পুরুলিয়াতেও। শুক্রবার পুরুলিয়া মফস্সল থানার বোঙ্গাবাড়ি এলাকার কাছে পুরুলিয়া-বরাকর রাজ্য সড়ক অবরোধ করেন এক দল যুবক। ‘ভারত মাতা কি জয়’, ‘ভারতীয় সেনা জিন্দাবাদ’ স্লোগানও দিতে দেখা যায় তাঁদের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রথমে পুলিশের তরফে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলা হয়। তার পরেও অবরোধ চলতে থাকায় বাধ্য হয়ে লাঠিচার্জ করে অবরোধ তুলে দেয় পুলিশ।

পুরুলিয়ার যে সব তরুণেরা সেনাবাহিনীতে যোগ দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন, শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে রাজ্য স়ড়কে জড়ো হতে শুরু করেন তাঁরা। এর পরেই সড়ক অবরোধ করে দেওয়া হয়। তাঁদের দাবি, অগ্নিপথ প্রকল্প বাতিল করতে হবে। ২০২১ সালে সেনায় নিয়োগের যে ফর্ম প্রকাশ করা হয়েছিল, তা বাতিল করা যাবে না।

রাস্তা অবরুদ্ধ হয়ে পড়ায় যানজট তৈরি হয় এলাকায়। উত্তেজনার খবর পেয়েই ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের অবরোধ তুলে নিতে বলে পুলিশ। বিক্ষোভকারীরা তা না শোনায় এর পর লাঠিচার্জ করে তাঁদের হঠিয়ে দেওয়া হয়। পুলিশ সূত্রে খবর, বেশ কয়েক জন বিক্ষোভকারীকে আটকও করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলেই খবর।

বিক্ষোভকারীদের দাবি, লক্ষ্মণ মাহাতো নামে তাঁদের এক সঙ্গীর মাথা ফাটিয়ে দিয়েছে পুলিশ। তাঁদের হুঁশিয়ারি, দাবি না মানা হলে বৃহত্তর আন্দোলনে নামবেন তাঁরা।

অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে দক্ষিণবঙ্গের হাওড়া, উত্তর ২৪ পরগনার ভাটপাড়া, ঠাকুরনগর, শিয়ালদহ-বনগাঁ রেললাইনেও বিক্ষোভ হয়েছে। মিছিল-অবরোধে হয়েছে উত্তরবঙ্গের শিলিগুড়িতেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Agnipath Scheme
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE