Advertisement
০৬ মে ২০২৪
Rampurhat Murder

Rampurhat Clash: ‘বহিরাগত’ ঠেকানো এবং শান্তির দাবিতে বগটুইতে মিছিল, পুরোভাগে তৃণমূল নেত্রী

বুধবার সন্ধ্যায় রামপুরহাটের বগটুই গ্রামে শান্তিমিছিলের পুরোভাগে যাঁকে স্লোগান দিতে দেখা যায় তিনি তৃণমূলের রাজ্য সম্পাদক।

বগটুই গ্রামে শান্তিমিছিল।

বগটুই গ্রামে শান্তিমিছিল। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
রামপুরহাট শেষ আপডেট: ২৩ মার্চ ২০২২ ১৯:৩৬
Share: Save:

গ্রাম থেকে বাম এবং বিজেপি-র প্রতিনিধি দল চলে যাওয়ার পর, শান্তিপ্রতিষ্ঠার পাশাপাশি ‘বহিরাগত’ ঠেকানোর দাবিতে বগটুইয়ে বুধবার মিছিল করলেন স্থানীয় বাসিন্দারা। গ্রামবাসীদের মিছিলের পুরোভাগে ছিলেন তৃণমূল রাজ্য সম্পাদক ঋতুপর্ণা সিন্‌হা। তিনি রামপুরহাটেরই বাসিন্দা। বগটুই-কাণ্ডে দোষীদের কড়া শাস্তির দাবিও তোলা হয়েছে ওই মিছিল থেকে।
বুধবার সকালে বীরভূমের রামপুরহাটের বগটুই গ্রামে গিয়েছিলেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। বেলার দিকে গ্রামে যান বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু এবং অন্য বাম নেতারা। এর কিছু পরে বিকেলের দিকে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপি পরিষদীয় দলও ওই গ্রামে যায়। বৃহস্পতিবার ওই গ্রামে যাওয়ার কথা বিজেপি-র কেন্দ্রীয় প্রতিনিধি দলের।

শান্তি মিছিল থেকে ‘বহিরাগত দূর হটো’ স্লোগান ওঠে। ঘটনাচক্রে গত বিধানসভা নির্বাচনের সময় রাজ্যে আসা বিজেপি-র কেন্দ্রীয় নেতৃত্বকে বার বার ‘বহিরাগত’ তোপেই বিঁধেছে তৃণমূল। বৃহস্পতিবার বগটুইয়ে বিজেপি-র কেন্দ্রীয় প্রতিনিধি দল আসার আগের বিকেলে ফের সেই ‘বহিরাগত’ স্লোগান শোনা গেল। রাজনৈতিক ভাবে তা খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনীতির কারবারিরা।

বুধবার সন্ধ্যার দিকে বগটুই গ্রামের কবরস্থান থেকে শুরু হয় ওই মিছিল। গোটা গ্রাম ঘুরে মিছিল শেষ হয়। হাতে প্ল্যকার্ড নিয়ে মিছিলে পা মেলান স্থানীয় বাসিন্দারা। ওই প্ল্যাকার্ডে লেখা ছিল, ‘গ্রামে শান্তি চাই, বহিরাগত দূর হটো’। ওই মিছিলে যোগ দেওয়া এক মহিলার কথায়, ‘‘আমরা গ্রামে সকলে মিলে শান্তিতে থাকতে চাই। তাই এই মিছিল করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rampurhat Murder Clash TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE