Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

সিপিএমে ইস্তফা দিয়ে ঝালদায় ‘নির্দল’ প্রার্থী

নিজস্ব সংবাদদাতা
ঝালদা ১৩ এপ্রিল ২০১৫ ০০:৫২

দল টিকিট দেয়নি। তাই সিপিএমের ঝালদা লোকাল কমিটির সম্পাদকের পদে ইস্তফা দিয়ে কালীপদ চট্টোপাধ্যায় বামফ্রন্টের প্রার্থীর বিরুদ্ধেই ভোটযুদ্ধের ময়দানে নেমে পড়েছেন ঝালদা পুরসভায় তাঁর নিজের ৩ নম্বর ওয়ার্ডে লড়ছেন তিনি। গত পুরনির্বাচনে এই ওয়ার্ড থেকেই কালীপদবাবু ‘নির্দল’ প্রার্থী হিসেবে জয়ী হয়েছিলেন। সে বার ফরওয়ার্ড ব্লকের কাঞ্চন পাঠককের সঙ্গে তাঁর হাড্ডাহাড্ডি লড়াই হয়েছিল।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভোটের পরে কালীপদবাবু সিপিএমে যোগ দেন। তাঁর কাজের নিরিখে পরবর্তী কালে তিনি দলের লোকাল কমিটির সম্পাদকের পদও পান। চলতি নির্বাচনে বামফ্রন্টের প্রার্থী তালিকা ঘোষণার সময়েও তিনি নিজের দলের হয়েই কাজ করছিলেন। তবে তিনি এ বারও সেই ৩ নম্বর ওয়ার্ড থেকে ভোটে লড়তে চেয়েছিলেন। ওই ওয়ার্ডটি তাঁকে ছেড়ে দেওয়ার জন্য তিনি দলীয় নেতৃত্বকে জানিয়ে ছিলেন। কিন্তু দীর্ঘদিন ধরেই এই আসনটি বামফ্রন্টগত ভাবে ফরওয়ার্ড ব্লক লড়ে আসছে। তাই ফরওয়ার্ড ব্লক এই আসনটি ছাড়তে চায়নি। দল সূত্রে খবর, কালীপদবাবু প্রস্তাব দেন তিনি ৩ নম্বর ওয়ার্ডে লড়বেন, পরিবর্তে সিপিএমের অন্য আসনে ফরওয়ার্ড ব্লক লড়ুক। কিন্তু ফরওয়ার্ড ব্লক নেতৃত্ব নিজেদের দাবিতে অনড় থাকায় জেলা বামফ্রন্ট শেষমেশ ফরওয়ার্ড ব্লককেই এই আসনটি ছেড়ে দেয়।

এরপরেই কালীপদবাবু দল থেকে ইস্তফা দিয়ে নিজে এই ওয়ার্ড থেকে ‘নির্দল’ হয়ে দাঁড়িয়ে পড়েন। ফরওয়ার্ড ব্লকের ঝালদা লোকাল কমিটির সম্পাদক অসিত কান্দু বলেন, ‘‘কালীপদবাবু আমাদের প্রার্থীর বিরুদ্ধে দাঁড়িয়ে পড়েছেন। আমরা ফ্রন্টকে জানিয়ে দিয়েছি যে তিনি কোনও কর্মসূচিতে থাকলে আমরা তাতে যোগ দেব না।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement