Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Diarrhoea

Diarrhoea: বীরভূমে ডায়েরিয়ার প্রকোপ, আক্রান্ত শতাধিক বাসিন্দা

চিকিত্সকের দাবি, রাজগ্রাম এলাকায় পুকুরের জল ব্যবহার করায় ডায়েরিয়ার প্রকোপ বেড়েছে।

ডায়েরিয়ায় আক্রান্ত বীরভূমের রাজগ্রামের শতাধিক বাসিন্দা।

ডায়েরিয়ায় আক্রান্ত বীরভূমের রাজগ্রামের শতাধিক বাসিন্দা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মুরারই শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২১ ০১:২৭
Share: Save:

ডায়েরিয়ায় আক্রান্ত বীরভূমের রাজগ্রামের শতাধিক বাসিন্দা। দিন তিনেক ধরে রাজগ্রাম এলাকা জুড়ে ডায়েরিয়ার প্রকোপ বেড়েছে বলে দাবি স্থানীয় বাসিন্দাদের। মঙ্গলবার এলাকায় পৌঁছেছে ব্লক স্বাস্থ্য দফতরের প্রতিনিধিদল। পাশাপাশি জেলা থেকে স্বাস্থ্য দফতরের প্রতিনিধিদলের সদস্যরাও গ্রামে পৌঁছন। প্রশাসনের দাবি, ডায়েরিয়ার প্রকোপ রুখতে প্রয়োজনীয় পদক্ষেপ করা হয়েছে।

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর, আক্রান্তদের স্থানীয় রাজগ্রাম প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র এবং মুরারই গ্রামীণ হাসপাতালের চিকিৎসা শুরু হয়েছে।

চিকিত্সকের দাবি, রাজগ্রাম এলাকায় পুকুরের জল ব্যবহার করায় ডায়েরিয়ার প্রকোপ বেড়েছে। ইতিমধ্যেই স্থানীয় প্রশাসনের তরফ থেকে এলাকার একটি পুকুরকে চিহ্নিত করা হয়েছে। সেটি আপাতত যাতে ব্যবহার না করা হয়, সে জন্য যথাযথ পদক্ষেপ করে প্রশাসন। পাশাপাশি, ডায়েরিয়ায় আক্রাম্তদের মধ্যে কোভিডের সংক্রমণ ছড়িয়েছে কি না, তা পরীক্ষা করতে অসুস্থদের লালারস সংগ্রহ করতে উদ্যোগী হয়েছে জেলা স্বাস্থ্য দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Diarrhoea
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE