Advertisement
১৬ জুন ২০২৪
liquor den

মদ বিক্রি বন্ধের দাবিতে পথে মহিলারা

সারবালা মাহাতো নামে আর এক তরুণীর অভিযোগ, মদের ঠেকগুলির জন্য গ্রামের পরিবেশ নষ্ট হচ্ছে। ছোটরাও এ সব শিখছে।

পুরুলিয়া-চন্দনকেয়ারি রাস্তায় অবরোধ। নিজস্ব চিত্র

পুরুলিয়া-চন্দনকেয়ারি রাস্তায় অবরোধ। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ০৮:৩৭
Share: Save:

মদ বিক্রি রুখতে পথে নামলেন এলাকার মহিলারা। বৃহস্পতিবার পুরুলিয়া মফস্সল থানার কুলটাঁড় গ্রামের ঘটনা। গ্রামের একাধিক ঠেক থেকে অবিলম্বে মদ বিক্রি বন্ধের দাবিতে এ দিন গ্রাম থেকে এক কিলোমিটারের বেশি পথ হেঁটে পুরুলিয়া-চন্দনকেয়ারি রাস্তার চৌমাথা মোড়ে পথও অবরোধ করেন তাঁরা।

বিক্ষোভকারীদের দাবি, দীর্ঘদিন ধরে গ্রামের চারটি অবৈধ ঠেক থেকে মদ বিক্রি চলছে। এ দিকে, গ্রামের বেশির ভাগ দিন আনা দিন খাওয়া পরিবার। যা স্বল্প রোজগার, তা-ও চলে যাচ্ছে মদের ঠেকে। নিত্য অশান্তি লেগে থাকছে পরিবারে। অবিলম্বে মদ বিক্রি বন্ধ করতে দাবি জানিয়ে অবরোধে শামিল পুষ্পবালা মাহাতো বলেন, “রোজগার বেশি নেই। ঘর চালাতে স্বামীর কাছে টাকা-পয়সা চাইলে দিচ্ছে না। ঘরে অশান্তি করছে। ছেলেপুলে নিয়ে প্রতিদিন এই অশান্তি আর সহ্য হচ্ছে না বলেই বাধ্য হয়ে রাস্তায় নেমেছি।”

সারবালা মাহাতো নামে আর এক তরুণীর অভিযোগ, মদের ঠেকগুলির জন্য গ্রামের পরিবেশ নষ্ট হচ্ছে। ছোটরাও এ সব শিখছে। বারবার বলা সত্ত্বেও কোনও ফল না হওয়ায় গ্রাম থেকে এত দূর হেঁটে এসে অবরোধ করছেন। প্রৌঢ়া মিঠু মাহাতোর ক্ষোভ, “পরিবেশ এমনই হয়েছে যে, ছেলেপুলেরা আর কাজেও যেতে চাইছে না। এ ভাবে তারা মদে আসক্ত হয়ে গেলে ভবিষ্যতে কী করবে!”

অবরোধের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। পুলিশকেও ঘিরে ধরে তাঁরা দাবি জানাতে থাকেন। পরে, পুলিশ অবরোধকারীদের সঙ্গে কথা বলে রাস্তা থেকে সরিয়ে গ্রামে নিয়ে যায়। মদ বিক্রি বন্ধের দাবি খতিয়ে দেখা হবে আশ্বাস দেওয়া হলে অবরোধ ওঠে। অভিযোগের বিষয়টি দেখা হবে বলে জানিয়েছেন জেলা আবগারি দফতরের আধিকারিক অসিত শর্মা।a

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

liquor den purulia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE