Advertisement
২৪ জুন ২০২৪
dacoity

সিউড়িতে ব্যাঙ্ক খুলতেই ডাকাতদের হানা, কর্মীদের শৌচাগারে ঢুকিয়ে যথেচ্ছ লুটপাট

মঙ্গলবার সকাল ১০টা নাগাদ সিউড়ির রবীন্দ্রপল্লি এলাকায় স্টেট ব্যাঙ্কের শাখা অফিস খুলেছিলেন কর্মীরা। সেই সময় আচমকা কয়েক জন দুষ্কৃতী হাতে আগ্নেয়াস্ত্র নিয়ে ঢুকে পড়ে।

Some dacoits allegedly looted a bank at Suri of Birbhum

ডাকাতির পর ব্যাঙ্কে পুলিশ আধিকারিকরা। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১৩:১১
Share: Save:

ব্যাঙ্ক খুলতেই হানা দিল ডাকাতরা। আগ্নেয়াস্ত্র দেখিয়ে কয়েক মুহূর্তে লুটপাট চালিয়ে চম্পট দিল তারা। মঙ্গলবার সকালে এই ঘটনা ঘটেছে বীরভূমের সিউড়ির স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শাখায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। শুরু হয়েছে তদন্ত।

পুলিশ সূত্রে প্রাথমিক ভাবে জানা গিয়েছে, মঙ্গলবার সকাল ১০টা নাগাদ সিউড়ির রবীন্দ্রপল্লি এলাকায় স্টেট ব্যাঙ্কের শাখা অফিস খুলেছিলেন কর্মীরা। সেই সময় আচমকা কয়েক জন দুষ্কৃতী হাতে আগ্নেয়াস্ত্র নিয়ে ঢুকে পড়ে। তার পর ব্যাঙ্ক কর্মীদের তাঁরা আগ্নেয়াস্ত্র দেখিয়ে শৌচাগারে বন্ধ করে দেয়। এর পর ব্যাঙ্কের কয়েকটি তালা ভেঙে দেয় তারা। এর পর লুটপাট চালিয়ে তারা বেরিয়ে যায়। ব্যাঙ্কের একটি সূত্রের মতে, পাঁচ-ছয় জন দুষ্কৃতী মাথায় হেলমেট পরে ব্যাঙ্কে ঢুকে লুটপাট চালায়।

ঘটনার খবর পেয়ে ব্যাঙ্কে পৌঁছয় সিউড়ি থানার পুলিশ। বীরভূম জেলার অতিরিক্ত পুলিশ সুপার পরাগ ঘোষ বলেন, ‘‘সদ্য ঘটনাটি ঘটেছে। কিছুটা তদন্ত চালানোর পর আমরা বিষয়টি বলতে পারব। আমরা প্রযুক্তিবিদদের ডেকেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। কত টাকা লুট হয়েছে তা হিসাব করে দেখছেন ব্যাঙ্কের কর্মীরা।’’ ব্যাঙ্ক থেকে কত টাকা চুরি হয়েছে তা এই প্রতিবেদন লেখা পর্যন্ত স্পষ্ট নয়। ব্যাঙ্কের ভল্ট ভাঙা হয়েছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে। ব্যাঙ্কের সিসিটিভির হার্ড ডিস্কও দুষ্কৃতীরা নিয়ে গিয়েছে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে।

ব্যাঙ্কে ডাকাতির খবর পেয়ে ভিড় জমাতে শুরু করেন উদ্বিগ্ন গ্রাহকেরা। দেবাঞ্জন চৌধুরী নামে এক তরুণ বলেন, ‘‘আমার বাবা এবং মায়ের অ্যাকাউন্ট আছে এই ব্যাঙ্কে। লকারে কিছু গয়নাও আছে। ডাকাতির খবর পেয়ে ছুটে এলাম। কী লুট হয়েছে তা জানতে এসেছি। আমরা আশঙ্কায় আছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dacoity Loot Birbhum bank
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE