Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Visva Bharati

উপাচার্যের বাড়িতে ফেস্টুন, নিরাপত্তারক্ষীদের সঙ্গে ধস্তাধস্তি বিশ্বভারতীর পড়ুয়াদের

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে আন্দোলনে নেমেছেন পড়ুয়ারা। সোমবার উপাচার্যের বাড়ির গেটে ফেস্টুন বাঁধা নিয়ে তৈরি হল উত্তেজনা।

ব্যানার লাগাতে উদ্যত আন্দোলনকারীরা।

ব্যানার লাগাতে উদ্যত আন্দোলনকারীরা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শান্তিনিকেতন শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২১ ১৪:১৪
Share: Save:

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে আন্দোলনে নেমেছেন পড়ুয়ারা। সোমবার উপাচার্যের বাড়ির গেটে ফেস্টুন বাঁধা নিয়ে তৈরি হল উত্তেজনা। নিরাপত্তারক্ষীদের সঙ্গে ধস্তাধস্তি হয় আন্দোলনরত পড়ুয়াদের। উপাচার্যের বাড়ির সামনে অস্থায়ী মঞ্চও বানিয়েছেন পড়ুয়ারা। তাঁদের সাফ বক্তব্য, দাবি আদায় না হওয়া পর্যন্ত এই বিক্ষোভ চলবে।

উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বিরুদ্ধে পড়ুয়াদের আন্দোলন সোমবার চতুর্থ দিনে পড়েছে। বহিষ্কৃত হওয়া ছাত্র-ছাত্রীদের ফিরিয়ে আনার দাবিতে আন্দোলনে নেমেছেন পড়ুয়ারা। উপাচার্যের বাড়ির সামনেই আন্দোলন করছেন তাঁরা। এই আন্দোলনের সমর্থনে সোমবার মিছিলও করেছে বোলপুর নাগরিক মঞ্চ।

নাগরিক মঞ্চের মিছিল উপাচার্যের বাড়ির কাছে আসার পরই উত্তেজনা তৈরি হয়। পড়ুয়ারা ফেস্টুন লাগাতে উদ্যত হলে বাধা দেন নিরাপত্তারক্ষীরা। তখনই শুরু হয় ধস্তাধস্তি। সেই ধস্তাধস্তির মধ্যেই ফেস্টুন লাগানো হয় উপাচার্যের বাড়ির গেটে। যত ক্ষণ না তাঁদের দাবি মানা হচ্ছে, তত ক্ষণ আন্দোলন চলবে বলে জানিয়েছেন পড়ুয়ারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Visva Bharati student agitation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE