Advertisement
১১ মে ২০২৪
Tapan Kandu Murder

তপন কান্দু খুনে ধৃত আরও এক, বিহারের মুজফ্‌ফরপুর থেকে পাকড়াও করল সিবিআই

পুরুলিয়ার ঝালদার কংগ্রেস কাউন্সিলর খুনের ঘটনায় ভিন্‌রাজ্য থেকে আবার এক দুষ্কৃতীকে পাকড়াও করল সিবিআই। ধৃতের নাম শশিভূষণ সিংহ।

তপন কান্দু খুনে আরও এক জনকে গ্রেফতার করল সিবিআই।

তপন কান্দু খুনে আরও এক জনকে গ্রেফতার করল সিবিআই। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ঝালদা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ০৯:৫৫
Share: Save:

পুরুলিয়ার ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনে জড়িত থাকার অভিযোগে আরও এক দুষ্কৃতীকে বিহারের মুজফ্‌ফরপুর থেকে গ্রেফতার করল সিবিআই। ধৃতের নাম শশিভূষণ সিংহ। সূত্র মারফত খবর পেয়ে তাঁকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বৃহস্পতিবার রাতেই ধৃতকে আনা হয়েছে সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্পে। শুক্রবার তাঁকে পুরুলিয়া জেলা আদালতে তোলা হবে বলে খবর।

প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে যে, জাবির আনসারিকে জেরা করেই শশিভূষণের সন্ধান পেয়েছে সিবিআই। ‘শার্প শুটার’ জাবিরকে সিবিআই গ্রেফতার করেছিল ঝাড়খণ্ড থেকে। শুক্রবার শশিকে পুরুলিয়া জেলা আদালতে তোলা হবে। তদন্তের স্বার্থে সিবিআই আবার তাঁকে নিজেদের হেফাজতে নিতে চেয়ে আবেদন করতে পারে বলে সূত্রের খবর।

কংগ্রেস কাউন্সিলর খুনে এই শশিভূষণের ভূমিকা কী ছিল, তা বিশদে জানার চেষ্টা করছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। প্রসঙ্গত, চলতি বছরের ১৩ মার্চ সান্ধ্যভ্রমণে বেরিয়ে দুষ্কৃতীদের গুলিতে খুন হন কংগ্রেস কাউন্সিলর। এই খুনের ঘটনায় রাজ্য রাজনীতিতে শোরগোল শুরু হয়। কংগ্রেস আঙুল তোলে শাসক দল তৃণমূলের দিকে। যদিও এই ঘটনার তদন্তে নেমে পুলিশ জানায়, রাজনৈতিক নয়, পারিবারিক কারণে খুন হয়েছেন তপন। তা মানতে চাননি তপনের স্ত্রী পূর্ণিমা কান্দু। এর পর কলকাতা হাই কোর্টে মামলা দায়ের হয়। আদালতের নির্দেশে এই খুনের ঘটনার তদন্তভার নেয় সিবিআই। এই মামলায় এ পর্যন্ত ছ’জন গ্রেফতার হয়েছেন। বৃহস্পতিবার শশিভূষণকে গ্রেফতারির পর এই সংখ্যা হল সাত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tapan Kandu Murder Tapan Kandu CBI arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE