Advertisement
২৩ জুলাই ২০২৪

নলহাটির প্রার্থী তালিকা জানাল তৃণমূল

প্রার্থী তালিকা থেকে দেখা যাচ্ছে, নিজের পুরনো ওয়ার্ড থেকেই প্রতিদ্বন্দ্বিতা করবেন বিদায়ী পুরবোর্ডের পুরপ্রধান রাজেন্দ্রপ্রসাদ সিংহ। চমক হিসেবে রয়েছে শহর সভাপতি তথা বিদায়ী পুরপ্রধানের ভাই রাকেশ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
নলহাটি শেষ আপডেট: ১০ জুলাই ২০১৭ ০২:২৪
Share: Save:

নলহাটি পুরসভার প্রার্থী তালিকা ঘোষণা করল তৃণমূল। রবিবার নলহাটির কর্মিসভার বৈঠকে ওই সিদ্ধান্ত হয়। সেখানে উপস্থিত ছিলেন জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল, মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়। নলহাটি পুরসভা ভোট ঘিরে আগেই সাত সদস্যের কমিটি তৈরি করেছে তৃণমূল। সেই কমিটির চেয়ারম্যান, এলাকার বিধায়ক মইনুউদ্দিন সামস বলেন, ‘‘একাধিক বৈঠকের ভিত্তিতে সর্বসম্মতিতে নামগুলি চূড়ান্ত হয়েছে।’’

প্রার্থী তালিকা থেকে দেখা যাচ্ছে, নিজের পুরনো ওয়ার্ড থেকেই প্রতিদ্বন্দ্বিতা করবেন বিদায়ী পুরবোর্ডের পুরপ্রধান রাজেন্দ্রপ্রসাদ সিংহ। চমক হিসেবে রয়েছে শহর সভাপতি তথা বিদায়ী পুরপ্রধানের ভাই রাকেশ সিংহ। তাঁকে ২ নম্বর ওয়ার্ডে প্রার্থী করা হয়েছে। ওয়ার্ড সংরক্ষণের গেরোয় পড়েছেন জয়ী যে সব কাউন্সিলররা, অনেক জায়গাতেই সেক্ষেত্রে তাঁদের স্ত্রী, কিংবা ছেলেকে প্রার্থী করা হয়েছে।

পিছিয়ে নেই বিরোধীরাও। রবিবারই এক বৈঠকে বিজেপি নেতৃত্ব জানিয়ে দিয়েছে পুরসভার ১৬টি ওয়ার্ডেই লড়াই করবে দল। এ নিয়ে ইতিমধ্যেই বেশ কয়েক বার দলীয় কর্মীদের সঙ্গে বৈঠক করেছেন দলের শীর্ষ নেতৃত্ব। এ দিনের বৈঠকে ছিলেন বিজেপির রাজ্য সহ সভাপতি মালা ভট্টাচার্য, দলের জেলা নেতৃত্ব এবং ১৬টি ওয়ার্ডের কর্মীরা। বিজেপির জেলা সাধারণ সম্পাদক শুভাশিস চৌধুরী জানান, সমস্ত ওয়ার্ডের প্রার্থী পদে আবেদনকারীদের নাম জেলা নেতৃত্বের কাছে পাঠানো হয়েছে। একই ওয়ার্ডে একাধিক প্রার্থীর নাম নিয়েও জেলা নেতৃত্ব বিবেচনা করছে। নির্বাচনী রণকৌশল ঠিক করতেই এ দিনের বৈঠক বলে শুভাশিস চৌধুরী জানান।

এ দিকে, নলহাটি ২ ব্লকে নিজেদের সাংগঠনিক ক্ষমতা আরও জোরদার করতে রবিবার বিকেলে নলহাটি থানার লোহাপুর এলাকায় মিছিল করে তৃণমূল। পা মেলান তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল সহ দলের শীর্ষ নেতৃত্ব। লোহাপুর এমআরএম হাইস্কুল থেকে শুরু হয় মিছিল। শেষ হয় লোহাপুর কাঁটাগড়িয়া মোড়ে। সেখানে পথসভার আয়োজন করা হয়। সভায় কংগ্রেস ও সিপিএম এবং অন্য দলের সমর্থক শতাধিক মহিলা তৃণমূলে যোগ দেন বলে তৃণমূল সূত্রের দাবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE