Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rail Line

বীরভূমে আস্ত রেললাইন উধাও! রাখা হয়েছিল ঝোপের মধ্যে, পুলিশ ও রেলপুলিশের অভিযানে উদ্ধার

গত কয়েক দিন ধরে অণ্ডাল-পলাশস্থলী শাখায় কাঁকড়তলা গ্রাম এলাকা থেকে পলাশস্থলী পর্যন্ত রেলপথের কিছু অংশ চুরি হচ্ছিল। সেই খবর পেয়ে কাঁকড়তলা থানার পুলিশ যোগাযোগ করে রেলপুলিশের সঙ্গে।

Two arrested over the charge of stealing railline from Birbhum

জেসিবি দিয়ে উদ্ধার করা হচ্ছে চোরাই রেললাইন। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ ১৪:১৮
Share: Save:

ঝোপ থেকে উদ্ধার হল আস্ত রেললাইন! একটি বা দু’টি নয়, ৩০টির বেশি রেললাইনের টুকরো উদ্ধার করল পুলিশ এবং রেলপুলিশ। শনিবার রাতে বীরভূমের কাঁকড়তলা থানার কৈথি গ্রামে হানা দেয় বাহিনী। সেখানে ঝোপের মধ্যে থেকে উদ্ধার হল রেললাইনের ওই টুকরোগুলি। ওই কাণ্ডে গ্রেফতার করা হয়েছে ২ জনকে।

রেলপুলিশ সূত্রে জানা গিয়েছে, গত কয়েক দিন ধরে অণ্ডাল-পলাশস্থলী শাখায় কাঁকড়তলা গ্রাম এলাকা থেকে পলাশস্থলী পর্যন্ত রেলপথের কিছু অংশ চুরি হচ্ছিল। সেই খবর পেয়ে কাঁকড়তলা থানার পুলিশ যোগাযোগ করে রেলপুলিশের সঙ্গে। শনিবার রাতে যৌথ অভিযানে উদ্ধার হয় ওই রেললাইনগুলি। ওই কাণ্ডে শেখ আলতাব এবং শেখ ইন্তাজ নামে দুই যুবককে গ্রেফতার করা হয়েছে। তাঁদের বাড়ি কৈথি গ্রামে। কাঁকড়তলা থানার পুলিশ ধৃতদের তুলে দেয় রেলপুলিশের হাতে। অণ্ডালের রেলপুলিশ রেললাইনগুলি বাজেয়াপ্ত করেছে। এই চক্রের সঙ্গে যুক্ত বাকিদের খোঁজে তল্লাশি চালাচ্ছে কাঁকড়তলা থানার পুলিশ এবং রেলপুলিশ।

প্রসঙ্গত, অণ্ডাল থেকে পলাশস্থলী পর্যন্ত রেললাইন থাকলেও সেই পথের অনেক অংশে এখন ট্রেন চলে না। কারণ, কয়লাখনি থাকার জেরে বহু জায়গায় ট্রেন চলাচলের পরিস্থিতি নেই এখন। তাই কাঁকড়তলা থেকে পলাশস্থলী পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ রয়েছে দীর্ঘ দিন। তার সুযোগ নিয়েই দুর্বৃত্তরা রেললাইন চুরি করেছিল বলে রেলপুলিশ সূত্রে জানা গিয়েছে। এ নিয়ে বীরভূমের পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় বলেন, ‘‘গোটা ঘটনার তদন্তে আমরা সব রকম সহযোগিতা করছি রেলপুলিশকে। পাশাপাশি, আরও যারা জড়িত আছে তাদের খোঁজেও তল্লাশি চালানো হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rail Line Theft Andal arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE