Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Urvashi Rautela

নয়া বিতর্কে নওয়াজ় ও ঊর্বশী, পেলেন আইনি নোটিস! নেপথ্যে বিভ্রান্তিকর বিজ্ঞাপন

বিজ্ঞাপনের মাধ্যমে বিভ্রান্তি ছড়াচ্ছেন দেশের একটি প্রথম সারির ‘বিশ্বস্ত’ স্পোর্টস এক্সচেঞ্জ সংস্থা। সংস্থার প্রচারের দুই মুখ হিসেবে বিড়ম্বনার শিকার নওয়াজ়উদ্দিন সিদ্দিকি এবং ঊর্বশী রাউতেলা।

Nawazuddin Siddiqui and Urvashi Rautela gets notice for being a part of misleading advertisement

ঊর্বশী ও নওয়াজ়কে আইনি নোটিস। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ ১৩:৫৫
Share: Save:

দেশের একটি জনপ্রিয় গেমিং ওয়েবসাইটকে নোটিস পাঠাল সেন্ট্রাল কনজ়িউমার প্রোটেকশন অথরিটি (সিসিপিএ)। এই গেমিং সংস্থার প্রচারের মুখ হলেন ঊর্বশী রাউতেলা এবং নওয়াজ়উদ্দিন সিদ্দিকি। ওই সংস্থার তরফে সংবাদমাধ্যমে দেওয়া বিজ্ঞাপনে দাবি করা হয়েছে ২০১৫ সাল থেকে ব্যবহারকারীদের কাছে তাঁদের সাইট নাকি সব থেকে বিশ্বাসযোগ্য। সমাজমাধ্যমেও এই সংক্রান্ত বিজ্ঞাপন দিয়েছে তারা। কিন্তু এই বিজ্ঞাপনের মধ্যে দিয়ে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে বিভিন্ন মহলে।

ওই সংস্থার বিজ্ঞাপনে যা যা দাবি করা হয়েছে, তার সমর্থনে প্রযোজনীয় কাগজপত্র প্রমাণ-সহ চাওয়া হয়েছে সিসিপিএ-এর তরফে।

এই কোম্পানির হয়ে যে যে তারকা প্রচার করেছেন এবং এই বিজ্ঞাপনগুলোকে সমর্থন করছেন, তাঁদেরকেও কেন্দ্রীয় সংস্থাটির তরফে নোটিস পাঠানো হয়েছে। তাঁর মধ্যে নওয়াজ এবং ঊর্বশীর নামও রয়েছে। গেমিং সংস্থাটির যাবতীয় দাবি যে সত্য, সেই বিষয়ে দুই তারকা কী ভাবে নিশ্চিত হলেন তা জানতে চেয়েছে সিসিপিএ। যদি তাঁরা বিজ্ঞাপনের সত্যতা সম্পর্কে অবগত না থাকেন, তা হলে কেন প্রচারকার্যে রাজি হলেন সে উত্তরও দিতে বলা হয়েছে নওয়াজ় ও ঊর্বশীকে।

উল্লেখ্য, কনজ়িউমার অ্যাফেয়ার্স মিনিস্ট্রির তরফে আগেই একটি বিশেষ নির্দাশিকা জারি করা হয়েছিল। ওই নির্দেশিকার স্পষ্ট বলা হয়েছিল কোনও কোম্পানির বিজ্ঞাপনে কাজ করার আগে তার সত্যতার সমর্থনে প্রয়োজনীয় তথ্য যাচাই করে দেখে নিতে হবে। অবশ্য এ ক্ষেত্রে নওয়াজ় এবং ঊর্বশী সেটা না করেই প্রচারে অংশ নিয়েছিলেন কি না, তা জানার অপেক্ষা।

এই মুহূর্তে স্ত্রীর সঙ্গে দাম্পত্য কলহের জেরে নওয়াজ়ের ব্যক্তিগত জীবনে ঝড় উঠেছে। অন্য দিকে ভারতীয় ক্রিকেটার ঋষভ পন্থের সঙ্গে নাম জড়ানোর পরে আলোচনার কেন্দ্রে রয়েছেন ঊর্বশী। এ বার দুই অভিনেতার জীবনে নয়া বিড়ম্বনা উপস্থিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Urvashi Rautela Nawazuddin Siddiqui Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE