Advertisement
১১ মে ২০২৪
Death

দুর্গাপুরের নার্সিংহোমে মৃত্যু বাঁকুড়ার দু’জনের, জখম হয়েছিলেন কারখানায় গলিত লোহা ছিটকে

বেসরকারি হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, নিহত দুই শ্রমিকের নাম মহম্মদ আজিম এবং রমেশ কুমার। দু’জনেই বিহারের বাসিন্দা।

Two labourers injured in the accident at the sponge iron factory in Bankura died in hospital

হাসপাতালে ভর্তি জখমরা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ৩১ মে ২০২৩ ১২:৪৫
Share: Save:

বাঁকুড়ার স্পঞ্জ আয়রন কারখানায় গলিত লোহা ছিটকে জখম হওয়া শ্রমিকদের মধ্যে দু’জনের মৃত্যু হল। ওই ঘটনায় জখম হয়েছিলেন মোট ১৭ জন। তাঁদের মধ্যে তিন জনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। বাকি ১৪ জন ভর্তি ছিলেন দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে। বুধবার তাঁদের মধ্যে দু’জনের মৃত্যু হয়েছে বলে ওই বেসরকারি হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

বেসরকারি হাসপাতাল সূত্রে খবর, নিহত দুই শ্রমিকের নাম মহম্মদ আজিম এবং রমেশ কুমার। আজিম বিহারের সমস্তিপুরের বাসিন্দা। রমেশও বিহারের বাসিন্দা। হাসপাতালে যাঁরা চিকিৎসাধীন তাঁদের মধ্যে অনেকেই বিহারের বাসিন্দা। হাসপাতালে ভর্তি বাকি ১২ জনের মধ্যে আট জনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। তাঁদের চিকিৎসা চলছে।

মঙ্গলবার বড়জোড়া শিল্প তালুকের ঘুটগড়িয়া এলাকায় বিডি গোয়েল নামের ওই বেসরকারি স্পঞ্জ আয়রন কারখানাটিতে কাজ চলাকালীন দুর্ঘটনা ঘটে। চুল্লির মধ্যে তরল অবস্থায় থাকা ফুটন্ত লোহা ছিটকে পড়ে চার দিকে। গায়ে ওই গলিত লোহা পড়ে ঝলসে যান ১৭ জন শ্রমিক। আহতদের উদ্ধার করে প্রাথমিক ভাবে নিয়ে যাওয়া হয় বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে। পরে ১৪ জনকে স্থানান্তরিত করানো হয় দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE