Advertisement
০২ মে ২০২৪
Bombing in Siuri

রাত দুপুরে পাড়ার ক্লাবে বোমাবাজি, বিকট শব্দে ঘুম ভাঙলএলাকাবাসীর, উদ্ধার তাজা বোমা

—নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ১৬:৩৬
Share: Save:

গভীর রাতে বিকট শব্দে কেঁপে উঠল পাড়া। ধরফরিয়ে ঘুম ভেঙে গিয়েছিল এলাকাবাসীর। বাইরে এসে তাঁরা দেখলেন পাড়ার ভিতরেই বোমা পড়েছে। বাড়ির পাশের ক্লাব লক্ষ করে বোমা ছুড়েছে কেউ। এক বার নয়, পর পর দু’বার!

সিউড়ির সোনাতোড়পাড়ার ঘটনা। সোমবার গভীর রাতে যখন ওই বোমা পড়ে, তখন ক্লাবঘরটি তালা বন্ধ ছিল। রাত হয়ে যাওয়ায় ক্লাবের আশপাশেও ছিলেন না বিশেষ কেউ। ফলে কী ভাবে ঘটনাটি ঘটেছে, কারা, কেন ওই বোমা ছুড়ল, তা বুঝতে পারছিলেন না এলাকার মানুষ। পরে পুলিশকে বিষয়টি জানানো হয়। তাঁরাই ঘটনাস্থলে এসে জিজ্ঞাসাবাদ করে জানতে পারে, দু’জন বাইকারোহী এলাকা দিয়ে যাওয়ার সময় ক্লাবঘর লক্ষ্য করে পর পর দু’টি বোমা ছোড়ে। এর মধ্যে একটি বোমা ক্লাব ঘরের দেওয়ালে লেগে ফাটে। অন্যটি লক্ষ্যভ্রষ্ট হয়ে পড়ে নর্দমার জলে। ফলে সেটি ফাটেনি।

পাড়ার মধ্যে বোমাবাজির এই ঘটনায় আতঙ্ক ছড়ায় এলাকায়। স্থানীয় এক বাসিন্দার কথায়, ‘‘ইদানিং এই সবই হচ্ছে। এর আগেও এই এলাকার কাউন্সিলরের বাড়িতে বোমা মারা হয়েছিল। ভাইস চেয়ারম্যানের বাড়িতেও বোমা পড়েছিল। আর এ বার বোমা পড়ছে পাড়ার ক্লাবেও।’’ কেন হঠাৎ ক্লাবঘর লক্ষ্য করে বোমাবাজি? সেই প্রশ্নের জবাবে এক এলাকাবাসী বলেছেন, ‘‘যারা বোমাবাজি করছে, তারাই বলতে পারবে। এখনও পুলিশের উপর আমাদের আস্থা আছে। কিন্তু এটাও ভাবার যে, ওইখানে কোনও পাড়ার লোক সেই সময় থাকলে মারাত্মক ঘটনা ঘটতে পারত। রক্তপাত হত। হয়ত প্রাণ হারাতেন নির্দোষ মানুষ।’’

এই ঘটনায় পুলিশ জানিয়েছে, ‘‘তারা তদন্ত শুরু করেছে।’’ অন্য দিকে, এলাকাবাসীর তরফে অবশ্য জানানো হয়েছে, যদি পদক্ষেপ করতে দেরি হয়, তবে দু’দিন দেখে থানায় মার্চ পিটিশন করবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bombing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE