Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Visva Bharati University

বিশ্বভারতীর বাংলোয় কেন বিদ্যুৎ, ই-মেল উপাচার্যকে

মেয়াদ বৃদ্ধি না-হওয়ায় বুধবার উপাচার্য পদ থেকে অবসর নেন বিদ্যুৎ চক্রবর্তী। উপাচার্যের কার্যকালে ভিবিইউএফএ-র সঙ্গে বারবার সংঘাত বেধেছে বিদ্যুতের।

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়।

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শান্তিনিকেতন শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২৩ ০৬:৩৬
Share: Save:

উপাচার্য হিসেবে তাঁর কার্যকালের মেয়াদ শেষ হয়েছে গত বুধবার। কিন্তু, এখনও কেন বিশ্বভারতীতে উপাচার্যের বাসভবন ছাড়েননি বিদ্যুৎ চক্রবর্তী, সেই প্রশ্ন তুলল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সংগঠন ভিবিইউএফএ। মেয়াদ শেষের পরেও সমস্ত সরকারি সুযোগ সুবিধা নিয়ে চলেছেন প্রাক্তন উপাচার্য, এমনই অভিযোগ তুলে শনিবার নতুন ভারপ্রাপ্ত উপাচার্য সঞ্জয়কুমার মল্লিককে ই-মেল মারফত অভিযোগ জানিয়েছে ভিবিইউএফএ। এ নিয়ে বিশ্বভারতীর তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। প্রতিক্রিয়া মেলেনি প্রাক্তন উপাচার্যেরও।

মেয়াদ বৃদ্ধি না-হওয়ায় বুধবার উপাচার্য পদ থেকে অবসর নেন বিদ্যুৎ চক্রবর্তী। উপাচার্যের কার্যকালে ভিবিইউএফএ-র সঙ্গে বারবার সংঘাত বেধেছে বিদ্যুতের। ই-মেলে ভিবিইউএফএ অভিযোগ করেছে, এখনও পর্যন্ত সরকারি বাসভবন পূর্বিতায় থাকছেন প্রাক্তন উপাচার্য। বিশ্বভারতীর নিরাপত্তারক্ষী থেকে শুরু করে সেখানকার সমস্ত ধরনের সুযোগ-সুবিধাও তিনি নিয়ে চলেছেন।

সম্প্রতি পাঁচটি মামলায় উপাচার্যকে তলব করেছে শান্তিনিকেতন থানার পুলিশ। হাজিরা না দিয়ে তিন সপ্তাহের সময় চেয়েছেন প্রাক্তন উপাচার্য।শিক্ষক সংগঠনের অভিযোগ, বিদ্যুৎ এই যুক্তি দেখিয়ে তিন সপ্তাহের জন্য পূর্বিতায় থাকবেন। সংগঠনের সভাপতি সুদীপ্ত ভট্টাচার্য বলেন, “আমরা আশা করছি বর্তমান ভারপ্রাপ্ত উপাচার্য শীঘ্রই এই ব্যাপারে যথাযথ পদক্ষেপ করবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE