Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

ভিড় এড়াতে বোলপুরে সব্জি বাজার সরানোর উদ্যোগ প্রশাসনের, বিক্ষোভ ব্যবসায়ীদের

নিজস্ব সংবাদদাতা
বোলপুর ১৯ মে ২০২১ ১৬:০৪
বোলপুরে বিক্ষোভ সব্জি ব্যবসায়ীদের।

বোলপুরে বিক্ষোভ সব্জি ব্যবসায়ীদের।
নিজস্ব চিত্র।

কোভিড সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য সকাল ১০টা অবধি খোলা থাকছে বাজার। কিন্তু সে সময়ই প্রচুর মানুষ ভিড় করছেন বাজারে। যার জেরে সংক্রমণ ছড়ানোর আশঙ্কাও থেকে যাচ্ছে। সে জন্যই বোলপুর পুরসভা এবং স্থানীয় প্রশাসন হাটতলা থেকে সব্জি বাজার সরিয়ে কাশীপুর বাইপাসে নিয়ে যাওয়ার পরিকল্পনা করেছে। বুধবার সেই ঘোষণাও করা হয়। এতেই ক্ষুব্ধ সব্জি ব্যবসায়ী এবং আড়তদাররা। তাঁরা বুধবার বোলপুর চৌরাস্তায় বিক্ষোভ দেখান। পরে পুলিশ গিয়ে নিয়ন্ত্রণে আনে পরিস্থিতি।

সব্জি ব্যবসায়ীদের অভিযোগ, হঠাৎ করে তাঁদের জানানো হচ্ছে ব্যবসা সরাতে হবে। তাঁদের সঙ্গে কোনও রকম আলোচনা না করেই বোলপুর পুরসভা এই সিদ্ধান্ত নিয়েছে বলে অভিযোগ তাঁদের। এ নিয়ে হাটতলার এক সব্জি ব্যবসায়ী শেখ ফারুক বলেছেন, ‘‘বোলপুর-কাশীপুর বাইপাসে বাজার গেলে আমাদের ভোগান্তির শিকার হতে হবে। ওখানে বাথরুম এবং পানীয় জল নিয়েও মহিলা ব্যবসায়ীদের সমস্যা হবে।’’ বরং হাটতলাতেই ভিড় নিয়ন্ত্রণ এবং কড়াকড়ির পক্ষে সওয়াল করেছেন তিনি।

এ নিয়ে বোলপুর মহকুমা শাসক মানস হালদার বলেছেন, ‘‘শুভ বুদ্ধির উদয় হলে ব্যবসায়ীরা বুঝতে পারবেন, তাঁদের ভালর জন্য এই উদ্যোগ। বাইপাসে গেলে কোভিড বিধি মেনে বাজার চালানো সম্ভব।’’ বোলপুর শহরের সব্জি ব্যবসায়ী এবং অনান্য হকারদেরও টিকা দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

Advertisement

আরও পড়ুন

Advertisement