Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Visva Bharati

Visva Bharati: বিদ্যুতের বিরুদ্ধে ব্যবস্থা নিন, থানায় অভিযোগ দায়ের বিশ্বভারতী বাঁচাও যৌথ মঞ্চের

বিক্ষোভকারীরা হুঁশিয়ারি দিয়েছেন, যত তাড়াতাড়ি সম্ভব বিদ্যুতের বিরুদ্ধে পদক্ষেপ করতে হবে। নইলে গণ আন্দোলন গড়ে তোলা হবে।

বিদ্যুতের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের

বিদ্যুতের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ১৫:৪৮
Share: Save:

একাধিক অভিযোগ থাকা সত্ত্বেও বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না পুলিশ, এই অভিযোগ তুলে এ বার শান্তিনিকেতন থানায় একটি জেনারেল ডায়েরি করল ‘বিশ্বভারতী ও শান্তিনিকেতন বাঁচাও যৌথ মঞ্চ’।
অভিযোগকারীদের দাবি, বিদ্যুতের বিরুদ্ধে এর আগে শ্লীলতাহানি-সহ বেশ কিছু অভিযোগ উঠেছে। এছাড়াও পৌষ মেলার সময় সিকিউরিটি মানি হিসেবে নেওয়া টাকা তিনি ফেরত দেননি বলেও অভিযোগ। কিন্তু তার পরেও পুলিশ ও প্রশাসনের তরফে কোনও রকম ব্যবস্থা নেওয়া হয়নি। রবিবার শান্তিনিকেতন থানার সামনে বেশ কিছুক্ষণ বিক্ষোভ দেখান যৌথ মঞ্চের সদস্যরা। পরে থানায় একটি জেনারেল ডায়েরি করেন তাঁরা।

থানার বাইরে বিক্ষোভ

থানার বাইরে বিক্ষোভ নিজস্ব চিত্র

বিশ্বভারতী ও শান্তিনিকেতন বাঁচাও যৌথ মঞ্চের তরফে অধ্যাপক সুদীপ্ত ভট্টাচার্য বলেন, ‘‘দীর্ঘদিন ধরে উপাচার্য মেলায় ব্যবসায়ীদের কাছ থেকে নেওয়া সিকিউরিটি মানি ফেরত দেননি। তাঁর বিরুদ্ধে শ্লীলতাহানিরও অভিযোগ রয়েছে। কিন্তু পুলিশ ও প্রশাসনের তরফে কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না। সেই কারণেই আমরা থানায় একটি লিখিত অভিযোগ জমা দিলাম।’’

বিক্ষোভকারীরা হুঁশিয়ারি দিয়েছেন, যত তাড়াতাড়ি সম্ভব বিদ্যুতের বিরুদ্ধে পদক্ষেপ করতে হবে। পুলিশ ও প্রশাসন যদি এর পরেও কোনও ব্যবস্থা না নেয় তা হলে গণ আন্দোলন গড়ে তোলা হবে বলেই জানিয়েছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Visva Bharati Bidyut Chakrabarty complain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE