Advertisement
১৬ জুলাই ২০২৪
Ram Mandir Inauguration

রামমন্দিরের উদ্বোধন উপলক্ষে অর্ধদিবস ছুটি ঘোষণা করল বিশ্বভারতী! জারি হয়েছে বিবৃতি

রামলালার প্রাণপ্রতিষ্ঠা উপলক্ষে আগেই কেন্দ্রের তরফে অর্ধদিবস ছুটি ঘোষণা হয়েছে। আগামী ২২ জানুয়ারি কেন্দ্রীয় সরকারের সমস্ত অফিসে অর্ধদিবস কাজ হবে। একটি বিবৃতিতে কেন্দ্র জানিয়েছে, সেদিন কাজ হবে বেলা আড়াইটে পর্যন্ত।

Visva Bharati University and Ram temple

(বাঁ দিকে) বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় এবং অযোধ্যার রামমন্দির (ডান দিকে)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শান্তিনিকেতন শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ২৩:৪০
Share: Save:

অযোধ্যার রামমন্দির উদ্বোধন উপলক্ষে আগামী ২২ জানুয়ারি অর্ধদিবস ছুটি ঘোষণা করল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। শুক্রবার এই বিবৃতি প্রকাশ্যে এসেছে। তাতে লেখা রয়েছে, আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় রামলালার প্রাণপ্রতিষ্ঠা উপলক্ষে অর্ধদিবসের পর বিশ্ববিদ্যালয়ের ভবন থেকে বিভাগ, অফিস থেকে ক্লাস— সব কিছুই দুপুরের আড়াইটের পর বন্ধ থাকবে।

রামলালার প্রাণপ্রতিষ্ঠা উপলক্ষে আগেই কেন্দ্রের তরফে অর্ধদিবস ছুটি ঘোষণা হয়েছে। আগামী ২২ জানুয়ারি কেন্দ্রীয় সরকারের সমস্ত অফিসে অর্ধদিবস কাজ হবে। একটি বিবৃতিতে কেন্দ্র জানিয়েছে, সেদিন কাজ হবে বেলা আড়াইটে পর্যন্ত। শুক্রবারই মহারাষ্ট্র সরকারের তরফে ঘোষণা করা হয়েছে যে, ২২ জানুয়ারি সরকারি ছুটি থাকবে রাজ্যে। এই তালিকায় রয়েছে উত্তরপ্রদেশ, হরিয়ানা ছত্তীসগঢ়। গুজরাতেও অর্ধদিবস ছুটি থাকছে। মধ্যপ্রদেশে আগামী ২২ জানুয়ারি ছুটি ঘোষণা করা হয়েছে। এ ছাড়া অসমে অর্ধদিবস ছুটি থাকছে। গোয়া সরকার জানিয়েছে অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন উপলক্ষে ওই দিন রাজ্যের সমস্ত সরকারি অফিস এবং স্কুল বন্ধ থাকবে। ত্রিপুরা সরকারও অর্ধদিবস ছুটি ঘোষণা করেছে। এ ছাড়াও বেশ কিছু বেসরকারি ব্যাঙ্ক এবং অন্যান্য প্রতিষ্ঠান ছুটি ঘোষণা করেছে। রামমন্দির উদ্বোধন উপলক্ষে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (আরবিআই) আগামী ২২ জানুয়ারি আর্থিক বাজারে ছুটি ঘোষণা করেছে। ওই দিন বিদেশি লেনদেন-সহ সরকারি গুরুত্বপূর্ণ লেনদেন হবে না। যাঁরা ছুটি পাবেন, রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান যাতে তাঁরা চাক্ষুষ করতে পারেন, তার জন্য সোমবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত টিভিতে সম্প্রচার হবে গোটা অনুষ্ঠান পর্ব।

রামমন্দির উদ্বোধনের দিন বাংলায় ছুটি ঘোষণার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। মুখ্যমন্ত্রীকে আবেদন জানিয়ে চিঠির শেষে সাংসদ সুকান্ত লিখেছেন, ‘‘আপনার সদুত্তরের আশাপ্রার্থী।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE