Advertisement
১১ মে ২০২৪
Visva Bharati University

Visva Bharati: প্রায় দেড় বছর পর খুলল ক্যাম্পাস, ক্লাস শুরু হল বিশ্বভারতীতে, খুশি পড়ুয়ারা

ক্যাম্পাসের মধ্যে কোভিডবিধি পড়ুয়াদের মেনে চলতে হবে বলে জানানো হয়েছে কর্তৃপক্ষের তরফে।

ফাইল ছবি।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
শান্তিনিকেতন শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২১ ১১:৩১
Share: Save:

অতিমারির কারণে প্রায় দেড় বছর বন্ধ থাকার পর খুলল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। বুধবার থেকে ক্যাম্পাসে শুরু হল ক্লাস। তবে সব শ্রেণির পড়ুয়াদের জন্য অফলাইন ক্লাস শুরু হয়নি। স্নাতক, স্নাতকোত্তর পাঠক্রমের শেষ সিমেস্টার এবং এমফিল পড়ুয়াদের জন্য ক্যাম্পাস খোলা হয়েছে। বাকি শ্রেণির অনলাইন ক্লাসই চলবে।

স্নাতক, স্নাতকোত্তরের পাশাপাশি দশম এবং দ্বাদশ শ্রেণির অফলাইন ক্লাসও শুরুর কথা নোটিস দিয়ে জানিয়েছিলেন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু পরে সেই সিদ্ধান্তের পরিবর্তন করা হয়। বিশ্বভারতীর তরফে জানিয়ে দেওয়া হয়, পাঠভবন এখনই খুলছে না। পঠন-পাঠন শুরু হলেও বিশ্ববিদ্যালয়ের হস্টেল এখনই খোলা হচ্ছে না। তাই দূরের ছাত্র-ছাত্রীদের থাকা নিয়ে সমস্যা তৈরি হয়েছে। কিন্তু দীর্ঘ দিন পর বিশ্বভারতী মূল ছন্দে ফেরায় খুশি পড়ুয়া থেকে অধ্যাপক সকলেই।

বিশ্বভারতী খুলতেই ক্যাম্পাসে হাজির পড়ুয়ারা।

বিশ্বভারতী খুলতেই ক্যাম্পাসে হাজির পড়ুয়ারা। নিজস্ব চিত্র।

বিশ্ববিদ্যালয় খুললেও সকলে ক্লাস করার অনুমতি পাবেন না। যে সকল পড়ুয়া ইতিমধ্যেই দু’টি টিকা নিয়েছেন তাঁরাই ক্লাস করার অনুমতি পাবেন। বাকিদের অনলাইন ক্লাসই করতে হবে। পাশাপাশি ক্যাম্পাসের মধ্যে কোভিডবিধি পড়ুয়াদের মেনে চলতে হবে বলে জানানো হয়েছে কর্তৃপক্ষের তরফে। মাস্ক পরা এবং দূরত্ববিধি মেনে চলার নির্দেশও দেওয়া হয়েছে। দীর্ঘ দিন পর ক্যাম্পাসে এসে নিজেদের খুশি গোপন করেননি ছাত্র-ছাত্রীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE