Advertisement
০২ মে ২০২৪
Wall Collapse

আবারও স্কুলের দেওয়াল ভেঙে মৃত পড়ুয়া, মালদহের পর পুরুলিয়ায় মৃত্যু ৯ বছরের এক শিশুর

আদ্রার শ্যামসুন্দরপুর প্রাথমিক বিদ্যালয়ের ঘটনা। ওই ছেলেটির মৃত্যুকে কেন্দ্র করে তৈরি হল উত্তেজনা। বৃহস্পতিবার মালদহেও স্কুলের শৌচালয়ের দেওয়াল ভেঙে মারা গিয়েছিল এক পড়ুয়া।

পুরুলিয়ায় স্কুলের দেওয়াল ভেঙে মৃত্যু এক ছাত্রের।

পুরুলিয়ায় স্কুলের দেওয়াল ভেঙে মৃত্যু এক ছাত্রের। ছবি: প্রতীকী।

নিজস্ব সংবাদদাতা
আদ্রা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২২ ১৪:৫৪
Share: Save:

মালদহের পর পুরুলিয়া। স্কুলের দেওয়াল ভেঙে মৃত্যু ন’বছরের শিশুর। আদ্রার রঘুনাথপুর ব্লক এলাকার শ্যামসুন্দরপুর প্রাথমিক বিদ্যালয়ের ঘটনা। ওই শিশুর মৃত্যুকে কেন্দ্র করে তৈরি হল উত্তেজনা।

মৃত শিশুটির নাম মণীন্দ্র চিত্রকর। বয়স নয় বছর। তার বাড়ি ওই রঘুনাথপুরের গ্রামেই। শিশুটি ওই স্কুলের পড়ুয়া নয়। জানা গিয়েছে, শুক্রবার স্কুলে শৌচালয়ের লোহার ফটক ধরে ঝুলছিল সে। তখনই লোহার দরজা সমেত দেওয়াল ভেঙে পড়ে। তড়িঘড়ি তাকে উদ্ধার করে রঘুনাথপুর সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা শিশুটিকে মৃত ঘোষণা করেন। এই ঘটনার জেরে ক্ষোভ ফেটে পড়েছেন বাচ্চাটির পরিবার এবং স্থানীয়রা। আঙুল তুলেছেন স্কুল কর্তৃপক্ষের দিকে। পরিস্থিতি সামাল দিতে মোতায়েন করা হয়েছে পুলিশ। স্কুলে গিয়েছিলেন রঘুনাথপুরের বিডিও রবিশঙ্কর গুপ্ত।

বৃহস্পতিবারই মালদহের একটি স্কুলে শৌচালয়ের দেওয়াল ভেঙে মৃত্যু হয় একাদশ শ্রেণির এক ছাত্রের। তার নাম জিশান শেখ। গুরুতর জখম হয় আরও এক জন। সে হাসপাতালে চিকিৎসাধীন। মোথাবাড়ি থানার বাঙ্গিটোলা উচ্চ বিদ্যালয়ের ঘটনা। ওই ছাত্রের মৃত্যুকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। মৃতের পরিবার আঙুল তোলে স্কুল কর্তৃপক্ষের দিকে। জানায়, কর্তৃপক্ষের গাফিলতির মাসুল গুনতে হয়েছে জিশানকে।

পুলিশ সূত্রে খবর, স্কুলে ওই শৌচাগারটি প্রায় ৩৫ বছর আগে তৈরি হয়েছিল। ভিত আলগা হয়ে যাওয়ায় এই ঘটনা ঘটেছে। মালদহের পুলিশ সুপার প্রদীপকুমার যাদব বলেন, ‘‘ওই দেওয়ালটা ৩৫ বছরের পুরনো। বৃহস্পতিবার আচমকাই সেটি ভেঙে পড়ে। আমরা সব দিক খতিয়ে দেখছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wall Collapse Death school
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE