Advertisement
১৮ মে ২০২৪

আমেরিকায় খুন বীরভূমের নৃত্যশিল্পী অমরনাথ, সত্যি জানতে প্রশাসনের দ্বারস্থ ঘোষ পরিবার

সিউড়ির অমরনাথ ঘোষ আমেরিকায় নৃত্য প্রশিক্ষণ দিতেন। গত বৃহস্পতিবার তাঁর সিউড়ির বাড়িতে ফোন করে এক বন্ধু জানান, আমেরিকার রাস্তায় খুন হয়ে গিয়েছেন অমরনাথ। তার পর থেকেই উদ্বিগ্ন পরিবার।

অমরনাথ ঘোষ, নৃত্যশিল্পী।

অমরনাথ ঘোষ, নৃত্যশিল্পী। — ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ০১ মার্চ ২০২৪ ১৮:৫৪
Share: Save:

বাড়ির ছেলে আমেরিকায় থাকেন। সেখানে নাচের শিক্ষক হিসাবে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যুক্ত হয়ে কাজ করেন আদতে বীরভূমের সিউড়ির বাসিন্দা অমরনাথ ঘোষ। সম্প্রতি তাঁর এক আত্মীয়ের কাছে আমেরিকা থেকে ফোন আসে। নিজেকে অমরনাথের বন্ধু বলে পরিচয় দিয়ে এক ব্যক্তি ফোনে জানান, অমরনাথ আমেরিকার রাস্তায় খুন হয়ে গিয়েছেন! কিন্তু প্রশাসনের তরফ থেকে এ ব্যাপারে কিছুই খবর পায়নি পরিবার। ছেলে কেমন আছে তা নিয়ে উদ্বিগ্ন অমরনাথের আত্মীয়েরা।

বীরভূমের সিউড়ির রবীন্দ্রপল্লীর বাসিন্দা অমরনাথ ঘোষ। নৃত্যশিল্পী অমরনাথ পেশার কারণে থাকতেন আমেরিকায়। বৃহস্পতিবার সন্ধ্যায় অমরনাথের আত্মীয়কে ফোন করে তাঁর এক বন্ধু জানান যে, অমরনাথের মৃত্যু হয়েছে। আমেরিকার রাস্তায় তাঁকে গুলি করে হত্যা করা হয়েছে। এর পর থেকেই উদ্বিগ্ন পরিবারের লোকজন। যদিও সরকারি ভাবে তাঁদের সঙ্গে এখনও যোগাযোগ করা হয়নি। অমরনাথের কাকিমা ভগবতী ঘোষ জানান, বছর দু’য়েক আগে অমরনাথ আমেরিকা যান। তবে অমরনাথের সঙ্গে ফোনে যোগাযোগ ছিল তাঁদের। কিন্তু গত বেশ কয়েক দিন ধরে তাঁর সঙ্গে আর ফোনে যোগাযোগ করা যাচ্ছে না। বৃহস্পতিবার সন্ধ্যায় অমরনাথের এক বন্ধু প্রবীণ পাউল ওরফে ক্রিস তাঁদেরই এক আত্মীয়কে ফোন করে ছেলের মৃত্যুসংবাদ দেন। কিন্তু ঠিক কী হয়েছে তা নিয়ে সরকারি ভাবে এখনও কোনও তথ্যই পায়নি পরিবার। এই পরিস্থিতিতে শুক্রবার তাঁরা বীরভূমের জেলাশাসক এবং পুলিশের দ্বারস্থ হন।

অমরনাথের ছোটকাকা শ্যামল ঘোষ বলেন, ‘‘ফোনে অমরনাথের সঙ্গে আমার ছেলেমেয়েদের যোগাযোগ ছিল। সম্প্রতি আমাদের কাছে ফোন আসে যে, অমরনাথকে আমেরিকার রাস্তায় খুন করা হয়েছে। কিন্তু প্রশাসনের কাছে কোনও খবর নেই। তাই প্রশাসনকে জানাতে এলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE