Advertisement
২২ জুন ২০২৪
Woman Police

ভোটের ডিউটি পেয়ে কান্না, ফেসবুক লাইভে এসে ব্লেড দিয়ে হাত কাটলেন বীরভূম জেলা পুলিশের মহিলা কর্মী!

পুলিশের একটি সূত্রে খবর, সিউড়ি সাইবার ক্রাইম থানায় পোস্টিং ছিলেন মহিলা এএসআই (অ্যাসিস্ট্যান্ট সাব ইনস্পেক্টর) ছবিলা খাতুন। ভোটের কারণে তাঁকে বাঁকুড়া ইন্দাসে ‘ডিউটি’ দেওয়া হয়েছিল।

ফেসবুক লাইভ থেকে নেওয়া মহিলা পুলিশকর্মীর ছবি।

ফেসবুক লাইভ থেকে নেওয়া মহিলা পুলিশকর্মীর ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ২২ মে ২০২৪ ১৬:৩৫
Share: Save:

ফেসবুক লাইভে এসে অঝোরে কাঁদছেন মহিলা। আর কয়েক জন পুলিশ আধিকারিকের বিরুদ্ধে অভিযোগ জানাচ্ছেন। অভিযোগ, বার বার অনুরোধ সত্ত্বেও লোকসভা ভোটে ‘ডিউটি’ দেওয়া হয়েছে। তাই ফেসবুক লাইভে ব্লেড দিয়ে নিজের হাত কাটলেন বীরভূম জেলা পুলিশের এক মহিলা পুলিশকর্মী। কাঁদতে কাঁদতে জানালেন, তাঁর মৃত্যুর জন্য দায়ী থাকবেন কয়েক জন পুলিশ আধিকারিক। যদিও ফেসবুক লাইভেই দেখা গেল এক মহিলা ছুটে এসে তাঁর হাত থেকে ব্লেডটি নিয়ে নেন। তার আগে বার কয়েক হাতে ব্লেডের খোঁচা দিয়ে ফেলেছেন মহিলা পুলিশকর্মী। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে জেলা পুলিশের অন্দরে।

পুলিশের একটি সূত্রে খবর, সিউড়ি সাইবার ক্রাইম থানায় পোস্টিং ছিলেন মহিলা এএসআই (অ্যাসিস্ট্যান্ট সাব ইনস্পেক্টর) ছবিলা খাতুন। ভোটের কারণে তাঁকে বাঁকুড়া ইন্দাসে ‘ডিউটি’ দেওয়া হয়। কিন্তু তিনি মায়ের শারীরিক অবস্থার কারণ-সহ বেশ কয়েকটি অসুবিধার কথা জানিয়েছিলেন ঊর্ধ্বতনদের। কিন্তু, তাঁর আবেদন শোনা হয়নি বলে অভিযোগ ছবিলার। এর প্রতিবাদে বুধবার দুপুরে ফেসবুক লাইভে এসে নিজের ক্ষোভের কথা জানান ছবিলা। লাইভ চলাকালীন হাতে ব্লেডের খোঁচা দেন। তখন পাশে ফোনে শোনা যায়, ‘তুঝসে নারাজ় নহি জ়িন্দেগি, হয়রান হুঁ’ গান।

ছবিলা ফেসবুক লাইভে অভিযোগ করেন, উচ্চপদস্থ আধিকারিকদের ‘মনের মতো’ কাজ না করায় তাঁকে অসুবিধায় ফেলতে ভোটের ডিউটিতে পাঠানো হচ্ছে। তিনি ফেসবুক লাইভে বেশ কয়েক জনের নাম নেন। লাইভেই দেখা যায় ছবিলা যখন হাত কাটতে যাচ্ছেন, এক মহিলা ছুটে এসে তাঁকে আটকেছেন।

এ নিয়ে পুলিশের তরফে কেউ প্রকাশ্যে কোনও মন্তব্য করতে চায়নি। তবে জেলা পুলিশের অন্দরের খবর, ওই পুলিশকর্মীর ‘ডিউটি’ বদল করা হয়েছিল। তাঁর জায়গায় অন্য এক জনকে পাঠানো হয়েছে। কিন্তু এরই মাঝে তিনি ওই কাণ্ড ঘটিয়েছেন। তিনি এখন কেমন আছেন, তা নিয়ে খোঁজ চলছে।

উল্লেখ্য, দীর্ঘ দিন ধরে বীরভূমে পোস্টিং রয়েছেন ওই মহিলা পুলিশকর্মী। কাজের পাশাপাশি একটি বৃদ্ধাশ্রম চালান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE