Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ডেঙ্গি-তথ্য বাইরে কেন, শো-কজ হাসপাতাল সুপারকে

জেলা স্বাস্থ্য দফতরের একটি সূত্রের দাবি, সুপারের কাছে প্রকাশ মৃধা জানতে চেয়েছেন, হাসপাতালের হাতে থাকা রোগীর রক্ত পরীক্ষার রিপোর্ট কী ভাবে জা

সৌমিত্র কুণ্ডু
রায়গঞ্জ ২৭ জুন ২০১৮ ০৪:০২
Save
Something isn't right! Please refresh.
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Popup Close

রাজ্য সরকারের বিরুদ্ধে ডেঙ্গি নিয়ে তথ্য ধামাচাপা দেওয়ার অভিযোগ উঠেছিল গত বছরই। এ বারেও তেমনই জল্পনা উস্কে দিলেন খোদ উত্তর দিনাজপুরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রকাশ মৃধা। রায়গঞ্জ হাসপাতালে ডেঙ্গি আক্রান্ত এক ছাত্রী ভর্তি হওয়ার খবর বাইরে জানাজানি হতে হাসপাতালের সুপার গৌতম মণ্ডলকে শো-কজ করেন তিনি। জেলা স্বাস্থ্য দফতরের একটি সূত্রের দাবি, সুপারের কাছে প্রকাশ মৃধা জানতে চেয়েছেন, হাসপাতালের হাতে থাকা রোগীর রক্ত পরীক্ষার রিপোর্ট কী ভাবে জানাজানি হল।

ডেঙ্গি আক্রান্ত ছাত্রীর এ দিন শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তাঁকে রায়গঞ্জ সুপার স্পেশ্যালিটি হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিট বা সিসিইউ-তে স্থানান্তরিত করা হয়েছে। সোমবার রাতেই তাঁকে সিসিইউ-তে নেওয়া হয়। হাসপাতাল সূত্রের খবর, তাঁর প্লেটলেট কমেছে। ওই ছাত্রীর সুগারও রয়েছে। সরকারি চিকিৎসা ব্যবস্থায় সময়মতো সমস্ত কিছু জানা যাচ্ছে না দেখে উদ্বিগ্ন পরিবার। তাঁদের উদ্বেগ দূর করতে তৎপর হাসপাতাল কর্তৃপক্ষ।

রায়গঞ্জ শহরে ২৪ নম্বর ওয়ার্ডের একটি মেসে থাকে ওই ছাত্রীটি। তবে বাড়ি কুশমন্ডিতে। পরিবার সূত্রে জানা গিয়েছে, গত ১৩ জুন ইদের ছুটিতে যখন তিনি বাড়িতে আসেন, তখনই বেশ অসুস্থ। সেখান থেকে ফিরে ১৯ জুন রায়গঞ্জ হাসপাতালে ভর্তি হন। পরে একবার ছুটি হলেও ফের শনিবার তাঁকে ভর্তি করানো হয়। তার পরে রক্ত পরীক্ষার রিপোর্টে ডেঙ্গির জীবাণু রয়েছে বলে শনিবার জানানো হয়। আর সেই খবর সংবাদমাধ্যমের একটি অংশে প্রকাশিত হওয়ার পরেই শো কজ করা হয় সুপারকে। যদিও সুপার গৌতম মণ্ডল এই নিয়ে কিছু বলতে চাননি। মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রকাশ মৃধা বলেন, ‘‘যা জানানোর স্বাস্থ্য দফতরকে জানানো হয়েছে। ডেঙ্গি আক্রান্ত ছাত্রীর চিকিৎসার সমস্ত ব্যবস্থা করা হয়েছে।’’ অর্থাৎ, পরোক্ষে হলেও তিনি মেনে নিলেন, মেয়েটির ডেঙ্গি হয়েছে।

Advertisement

আরও পড়ুন: ট্রেনযাত্রীর ফোনে উদ্ধার আট বালক

গত বছর উত্তরবঙ্গের হাসপাতালগুলিতে জ্বরে আক্রান্ত রোগীর ভিড় উপচে পড়েছে। কিন্তু বেশির ভাগ ক্ষেত্রেই স্বাস্থ্য দফতর ডেঙ্গি সংক্রমণের কথা অস্বীকার করে। শো-কজের ঘটনায় ক্ষুব্ধ রায়গঞ্জের কংগ্রেস বিধায়ক মোহিত সেনগুপ্ত বলেন, সুপারকে এ ভাবে শো-কজ করার মধ্যেই স্পষ্ট, স্বাস্থ্য দফতর চায় না ডেঙ্গির তথ্য সামনে আসুক।



Tags:
Raiganj Raiganj Hospital Dengueডেঙ্গিরায়গঞ্জ
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement