Advertisement
১৩ জুলাই ২০২৪
Kamarkundu

Flyover: কামারকুণ্ডুর উড়ালপুল উদ্বোধনে টানাপড়েন

রেলের দাবি, ওই উড়ালপুল নির্মাণে রেল ২৬ কোটি ৭০ লক্ষ এবং রাজ্য সরকার ১৮ কোটি ১৬ লক্ষ টাকা দিয়েছে।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কামারকুণ্ডু শেষ আপডেট: ০৩ জুন ২০২২ ০৬:১৬
Share: Save:

টাকা ঢেলেছে রেল ও রাজ্য সরকার, দু’পক্ষই। হাওড়া-বর্ধমান কর্ড শাখায় কামারকুণ্ডুতে রেল ও রাজ্যের যৌথ উদ্যোগে তৈরি সেই উড়ালপুলের উদ্বোধন নিয়ে টানাপড়েন শুরু হয়েছে। স্টেশনের লাগোয়া লেভেল ক্রসিং তুলে দিয়ে প্রায় ৪৫ কোটি টাকা ব্যয়ে তৈরি ৯৯৫ মিটার দীর্ঘ উড়ালপুল রাজ্য সরকারের তরফে একতরফা উদ্বোধনের যে-উদ্যোগ চলছে, তার প্রতিবাদ জানিয়ে হুগলির জেলাশাসককে চিঠি দিয়েছে রেল।

রেলের দাবি, ওই উড়ালপুল নির্মাণে রেল ২৬ কোটি ৭০ লক্ষ এবং রাজ্য সরকার ১৮ কোটি ১৬ লক্ষ টাকা দিয়েছে। বৃহস্পতিবার পূর্ব রেলের হাওড়ার সিনিয়র ডিভিশনাল ইঞ্জিনিয়ার হুগলির জেলাশাসককে লেখা চিঠিতে সেতু উদ্বোধনের পরিকল্পনার কথা জানতে চেয়েছেন। তিনি বলেছেন, রাজ্যের মুখ্যমন্ত্রীকে দিয়ে ওই সেতুর উদ্বোধন করানো হলে রেলমন্ত্রীকেও আমন্ত্রণ জানাতে হবে। যৌথ ভাবে ওই সেতু উদ্বোধনের সম্ভাব্য তারিখ জানতে চাওয়া হয়েছে, যাতে সময় থাকতে রেলমন্ত্রীকে উদ্বোধনে আমন্ত্রণ জানানো যায়।

স্থানীয় সূত্রের খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ, শুক্রবার সাধারণের ব্যবহারের জন্য ওই উড়ালপুল খুলে দিতে পারেন। রেলের দাবি, ওই অংশে সেতু ছাড়াও স্থানীয় বাসিন্দাদের সুবিধার জন্য ছ’‌কোটি টাকায় একটি আন্ডারপাস তৈরি হচ্ছে।

হুগলির জেলাশাসক দীপাপ্রিয়া পি-কে এ দিন বার বার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি। অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) নকুলচন্দ্র মাহাতো বলেন, ‘‘আমি এ বিষয়ে কিছুই জানি না।’’ রাজ্যের শ্রমমন্ত্রী তথা সিঙ্গুরের বিধায়ক বেচারাম মান্নাও বলেন, ‘‘আমার এ বিষয়ে কিছুই বলার নেই। যত দূর জানি, জেলা প্রশাসনের তরফে এ ব্যাপারে রেল-কর্তৃপক্ষকে জানানো হবে।’’

উড়ালপুলটি অনেক দিন ধরে তৈরি হয়ে পড়ে রয়েছে। এর আগে, ৩০ এপ্রিল সেটির উদ্বোধনের দিন ধার্য করেছিল রেল। আমন্ত্রণ জানানো হয় হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়, আরামবাগের তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দারকে। শেষ মুহূর্তে সেই উদ্বোধন স্থগিত হয়ে যায়।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE