Advertisement
০১ মে ২০২৪
Weather Report

নিম্নচাপের জেরে শুক্রবার পর্যন্ত চলবে বৃষ্টি! পূর্বাভাস দিল আলিপুর হাওয়া অফিস

বৃহস্পতিবার আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, নিম্নচাপটি গাঙ্গেয় পশ্চিমবঙ্গের পশ্চিম দিকে অবস্থান করছে। সমুদ্রপৃষ্ঠ থেকে ৭.৬ মিটার উচ্চতায় রয়েছে সেটি।

Rain due to low pressure continuing till Friday afternoon, met office forecast

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ১৫:২৫
Share: Save:

নিম্নচাপের জেরে অবিরাম বৃষ্টি থেকে কি মুক্তি পেতে চলেছেন দক্ষিণবঙ্গের বাসিন্দারা? বৃহস্পতিবার আলিপুর হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত। শুক্রবার দুপুরের পর থেকে কমবে বর্ষণের পরিমাণ। শনিবার থেকে ক্রমশ উন্নত হতে পারে আবহাওয়ার পরিস্থিতি। পুজোর আগে সপ্তাহান্তে আকাশ মেঘমুক্ত থাকার পূর্বাভাসে স্বস্তিতে মানুষজন। সে ক্ষেত্রে কেনাকাটার ভিড়ও বাড়তে পারে বলে আশাবাদী ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে নিম্নচাপটি গাঙ্গেয় পশ্চিমবঙ্গের পশ্চিম দিকে অবস্থান করছে। সমুদ্রপৃষ্ঠ থেকে ৭.৬ মিটার উচ্চতায় অবস্থান করছে সেটি। নিম্নচাপ আগের চেয়ে দুর্বল হলেও এর প্রভাবে বৃহস্পতিবার এবং শুক্রবার মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। হাওয়া অফিসের তরফে বৃহস্পতিবারের জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে দুই ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়ার কিছু অংশে।

তবে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা শুনিয়েছে হাওয়া অফিস। অতি ভারী বৃষ্টিপাতের জন্য লাল সতর্কতা জারি করা হয়েছে কোচবিহার এবং আলিপুরদুয়ারের দু’একটি এলাকায়। ভারী বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ির কিছু এলাকায়।

উত্তরবঙ্গে বন্যা পরিস্থিতির আবহে দার্জিলিং এবং কালিম্পং জেলায় ভূমিধসের বিষয়ে সতর্ক করা হয়েছে। বলা হয়েছে উত্তরের বেশ কিছু নদীর জলস্তর বৃদ্ধি পেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Report Weather Forecast Heavy Rain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE