Advertisement
১৭ মে ২০২৪
Kolkata Weather Today

ঝেঁপে বৃষ্টি কলকাতায়, সঙ্গে বজ্রপাত এবং ঝোড়ো হাওয়া, বিকেলেই ‘সন্ধ্যা’ ঘনাল শহর জুড়ে

বৃহস্পতিবার বিকেল ৪টে নাগাদ নতুন বুলেটিন প্রকাশ করে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছিল, দুই থেকে তিন ঘণ্টার মধ্যে কলকাতা-সহ পাঁচ জেলায় ঝড়বৃষ্টি হবে। সেই মতো বৃষ্টি নামল কলকাতায়।

Rain forecast in Kolkata and three other districts of South Bengal over the next few hours.

বৃহস্পতিবার বিকেলে কলকাতায় চারদিক অন্ধকার করে ঝেঁপে বৃষ্টি নেমেছে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ১৬:৩৪
Share: Save:

অবশেষে স্বস্তির বৃষ্টি নামল কলকাতায়। গত কয়েক দিন ধরেই শহরে বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল হাওয়া অফিস। কিন্তু বৃষ্টি হবে হবে করেও হচ্ছিল না। বৃহস্পতিবার বিকেলে অবশেষে সেই কাঙ্ক্ষিত বৃষ্টির দেখা মিলল।

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল হাওয়া অফিস। তারা জানিয়েছিল, বৃষ্টি হতে পারে কয়েক ঘণ্টার মধ্যেই। কলকাতা ছাড়াও হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরে বৃষ্টি হবে বলে জানানো হয়েছিল। পূর্বাভাস অনুযায়ী ঝেঁপে বৃষ্টি নেমেছে।

বৃহস্পতিবার বিকেল ৪টে নাগাদ নতুন বুলেটিন প্রকাশ করেছে আলিপুর আবহাওয়া দফতর। তাতে বলা হয়েছে, দুই থেকে তিন ঘণ্টার মধ্যে কলকাতা, হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরের কিছু কিছু এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। সেই সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। বিকেল গড়াতে না গড়াতেই দেখা গেল পূর্বাভাস মিলেছে। চার দিক অন্ধকার করে বৃষ্টি নেমেছে কলকাতায়। অন্য জেলাতেও বৃষ্টির খবর মিলেছে।

বজ্রপাত নিয়ে বাড়তি সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। বজ্রপাতের সময় সাধারণ মানুষকে সতর্ক থাকতে বলা হয়েছে। নিরাপদ স্থানে থাকার পরামর্শ দিয়েছেন আবহবিদেরা।

বৃহস্পতিবার বেলার দিকে রাজ্যের একাধিক জেলাতেই নেমেছে স্বস্তির বৃষ্টি। বীরভূমের বোলপুর এবং উত্তর ২৪ পরগনার গোবরডাঙায় শিলাবৃষ্টি হয়েছে। এ ছাড়া, বিভিন্ন এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে দেখা গিয়েছে।

চৈত্রের শেষ দিক থেকে গ্রীষ্মের যে দাপট শুরু হয়েছিল, গত কয়েক দিনে তার তেজ খানিকটা কমেছে। তাপপ্রবাহ থেকেও আপাতত মুক্তি মিলেছে। তবে বৃষ্টির স্বস্তি অধরাই ছিল কলকাতাবাসীর। বৃহস্পতিবার বিকেলে সেই আশা মিটল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Weather Weather Forecast rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE