Advertisement
১৮ মে ২০২৪
Weather Update

কিছু ক্ষণের মধ্যেই তিন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, গরম থেকে কি স্বস্তি মিলবে?

এপ্রিলের শুরু থেকেই দহনে পুড়ছে কলকাতা-সহ গোটা রাজ্য। সকাল থেকেই চড়া রোদে হিমশিম খাচ্ছেন সকলে। সেই সঙ্গে বৃদ্ধি পাচ্ছে তাপমাত্রা। এই অসহনীয় পরিস্থিতিতে বৃষ্টির অপেক্ষায় বঙ্গবাসী।

representative photo of weather

বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করল আবহাওয়া দফতর। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ১৭:৩৫
Share: Save:

আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যে দক্ষিণবঙ্গের ৩ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হল। পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরে বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

এপ্রিলের শুরু থেকেই দহনে পুড়ছে কলকাতা-সহ গোটা রাজ্য। সকাল থেকেই চড়া রোদে হিমশিম খাচ্ছেন সকলে। সেই সঙ্গে বৃদ্ধি পাচ্ছে তাপমাত্রা। এই অসহনীয় পরিস্থিতিতে বৃষ্টির অপেক্ষায় বঙ্গবাসী। অবশেষে কয়েকটি জেলায় শনিবার সন্ধ্যায় স্বস্তির বার্তা দিল আলিপুর।

তবে হাওয়া অফিস জানিয়েছে, বৃষ্টি হলে এখনই অস্বস্তি কাটবে না। আবহাওয়া দফতর জানিয়েছে, আরও গরম বাড়বে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। আগামী সপ্তাহে কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি টপকাতে পারে। সেই সঙ্গে পশ্চিমের জেলাগুলিতে কোথাও কোথাও তাপপ্রবাহের পরিস্থিতি তৈরির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের মতো হাল উত্তরবঙ্গেও। সেখানে আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তরের জেলাগুলিতেও গরম বৃদ্ধি পাবে। বজায় থাকবে শুষ্ক আবহাওয়া।

শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছুঁতে পারে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের কাছে। আগামী ৫ দিনে রাজ্যের জেলাগুলিতে তাপমাত্রা ২-৪ ডিগ্রি বৃদ্ধি পেতে পারে। ফলে অস্বস্তি কাটার এখনই সম্ভাবনা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Weather News Weather Today
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE