Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Raining

Kolkata Rain: সক্রিয় মৌসুমী বায়ু, কলকাতায় বৃষ্টি দফায় দফায়, উত্তরের ৩ জেলায় ভারী বর্ষণের সম্ভাবনা

আগামী কয়েক দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দফায় দফায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে, জানাল হাওয়া অফিস। উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২২ ১৫:১৮
Share: Save:

রবিবাসরীয় সকালে কলকাতার রৌদ্রোজ্জ্বল আকাশের চেহারা যে কয়েক মুহূর্তে কালো ঘন মেঘের ভিড়ে বদলে যাবে, তা বোধহয় অনেকেই ভাবেননি। সকাল থেকে রোদের দাপট ছিল। কিন্তু, ঘড়ির কাঁটা ঘুরতেই আকাশ থেকে নেমে এল বৃষ্টি। ছুটির দিনে দফায় দফায় বৃষ্টিতে ভিজল মহানগর।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার দিনভর কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দফায় দফায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে। আগামী কয়েক দিনেও বৃষ্টির এই ইনিংস জারি থাকবে। দক্ষিণবঙ্গের উপর মৌসুমী বায়ু সক্রিয় থাকার কারণে এই বৃষ্টিপাত বলে মনে করা হচ্ছে। বৃষ্টির জেরে তাপমাত্রাও কমেছে। যার জেরে গরম থেকে খানিকটা স্বস্তি পেয়েছেন দক্ষিণবঙ্গবাসী। সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত কলকাতায় বৃষ্টি হয়েছে ১.৮ মিলিমিটার।

অন্য দিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। রবিবার দার্জিলিং, কালিম্পং ও আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি হতে পারে। আগামী কয়েক দিনও কয়েকটি জেলায় ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raining weather Monsoon Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE