Advertisement
০৪ মে ২০২৪
weather

Weather: বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে, সোমবার থেকে ভাসবে উত্তরবঙ্গ

রাজ্যে পুরুলিয়া, দিঘার উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে সক্রিয় মৌসুমি অক্ষরেখা। তার সঙ্গে যোগ দিয়েছে বাংলাদেশ উপকূলে থাকা ঘূর্ণাবর্ত।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২১ ১৭:২৫
Share: Save:

গত কয়েক দিনই আকাশের মুখ ভার। মাঝে মাঝেই আকাশ ভেঙে বৃষ্টি হচ্ছে বিভিন্ন জেলায়। আগামী কয়েক দিন রাজ্যে বৃষ্টি চলবে বলে সতর্কতা জারি করল আলিপুর হাওয়া অফিস। সপ্তাহ শেষের দু’দিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতে।

রাজ্যে পুরুলিয়া, দিঘার উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে সক্রিয় মৌসুমি অক্ষরেখা। তার সঙ্গে যোগ দিয়েছে বাংলাদেশ উপকূলে থাকা ঘূর্ণাবর্ত। আপাতত কয়েক দিন জোড়া ফলায় বিদ্ধ রাজ্যের বর্ষা-ভাগ্য।

শনিবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে বজ্র-বিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। এ ছাড়াও দক্ষিণবঙ্গের বাকি সব জেলায় বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি চলবে শনিবার। রবিবারও দক্ষিণবঙ্গ জুড়ে দফায় দফায় বৃষ্টি চলবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

সোমবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি কমার সম্ভাবনা রয়েছে। ধীরে ধীরে মৌসুমি অক্ষরেখা উত্তরবঙ্গের দিকে সরে যাবে বলে মনে করছে আবহাওয়া দফতর। তাতেই সোমবার থেকে বৃষ্টি বাড়বে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং সহ গোটা উত্তরবঙ্গে। মঙ্গলবার পাহাড়ে বজ্র-বিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও মালদহ এবং দুই দিনাজপুরেও কয়েক দফা বৃষ্টি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE