Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Weather Forcast

Bengal Weather Today: নিম্নচাপের বৃষ্টি শুরু সুন্দরবনে, কলকাতায় ঢুকবে দুপুরের মধ্যেই, বাড়বে বিকেল থেকে

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হয়েছে। তার প্রভাবে সাগরদ্বীপ, ক্যানিং, গোসাবা প্রভৃতি এলাকায় শুরু হয়েছে বৃষ্টি।

বৃষ্টি শুরু উপকূলে

বৃষ্টি শুরু উপকূলে ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২১ ১৩:১৫
Share: Save:

পূর্বাভাস মতো বৃষ্টি শুরু হয়েছে রাজ্যের উপকূল এলাকাগুলিতে। মঙ্গলবার দুপুরের মধ্যেই কলকাতায় বৃষ্টি শুরু হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বিকেলের পর থেকে বাড়বে বৃষ্টির তীব্রতা। রাতের দিকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর।
আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি ঘূর্ণাবর্ত ইতিমধ্যেই নিম্নচাপে পরিণত হয়েছে। তার প্রভাবে সাগরদ্বীপ, ক্যানিং, গোসাবা প্রভৃতি এলাকায় শুরু হয়েছে বৃষ্টি। ক্রমেই স্থলভাগের গভীরে আরও ঢুকছে মেঘ। ফলে দুপুরের মধ্যেই কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টি শুরু হবে। বেলা যত গড়াবে বৃষ্টির তীব্রতা তত বাড়বে বলেই পূর্বাভাস। বুধবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার কলকাতা-সহ হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, উত্তর ২৪ পরগনায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার ভারী বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং পুরুলিয়াতে। বৃষ্টির ফলে ফের কলকাতার বিভিন্ন এলাকায় জল জমার আশঙ্কা রয়েছে। প্রবল ঝড়-বৃষ্টির মধ্যে কাউকে বাড়ির বাইরে না বেরোনোর পরামর্শ দিয়েছে হাওয়া অফিস।

মঙ্গলবার ভারী বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস। রাজ্যের উপকূলের দুই জেলায় ৫০-৬০ কিলোমিটার থেকে সর্বোচ্চ ৭০ কিলোমিটার প্রতি ঘণ্টা এবং কলকাতা-সহ দক্ষিণবঙ্গের আরও কিছু জেলায় ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার থেকে সর্বোচ্চ ৫০ কিলোমিটার বেগে ঝড় হবে বলেই পূর্বাভাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Forcast Heavy Rainfall Deep Depression
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE