Advertisement
০২ মে ২০২৪
West Bengal Weather Update

বৃহস্পতিবার রাজ্যের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস, বইতে পারে ঝোড়ো হাওয়া, আর কী জানাল আলিপুর?

আবহাওয়া দফতর জানিয়েছে, সারা দিনই কলকাতার আকাশ মূলত মেঘাচ্ছন্ন থাকবে। দফায় দফায় বৃষ্টিও হবে। তবে হাওয়া অফিস জানিয়েছে, আগামী পাঁচ দিন রাজ্যের তাপমাত্রার খুব একটা হেরফের হ

Rain with hailstorm forecast by weather office in West Bengal on Thursday

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৩০
Share: Save:

রাজ্যের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টির সঙ্গে কোনও কোনও জেলায় ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে। শিলাবৃষ্টি হতে পারে দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায়। বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে কলকাতাতেও। ঝোড়ো হাওয়া বইতে পারে শহরেও।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, উত্তর-পশ্চিম উত্তরপ্রদেশের উপর একটি ঘূর্ণাবর্ত সক্রিয় রয়েছে। এর ফলে বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢুকছে। আর এই জোলো হাওয়াই রাজ্যের সব জেলাকে ভরা বসন্তেও ভেজাচ্ছে বলে মনে করছেন আবহবিদেরা।

বৃহস্পতিবার সারা দিনে রাজ্যের গড় সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির কাছাকাছি থাকবে বলে জানানো হয়েছে। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৩ ডিগ্রি সেলসিয়াস। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২.১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৫ ডিগ্রি সেলসিয়াস। সারা দিনই শহরের আকাশ মূলত মেঘাচ্ছন্ন থাকবে। দফায় দফায় বৃষ্টিও হবে। তবে হাওয়া অফিস জানিয়েছে, আগামী পাঁচ দিন রাজ্যের তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

বুধবারও রাজ্যের প্রায় সব ক’টি জেলায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হয়েছে। উত্তরবঙ্গের কিছু জেলায় শিলাবৃষ্টিও হয়। আবহাওয়া দফতরের তরফে আগেই জানানো হয়েছিল যে, শুক্রবার পর্যন্ত এই দুর্যোগ চলতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE