Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Rajib Banerjee

শিক্ষক নিয়োগেরও ‘আশ্বাস’ রাজীবের

এ দিন দুপুরে ওই মঞ্চে গিয়ে রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘মুখ্যমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছিলেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২১ ০৬:১৮
Share: Save:

বন দফতরে নিয়োগে তাঁর বিরুদ্ধে ‘দুর্নীতির’ অভিযোগ তুলেছে তৃণমূল সরকার। এ বার পার্শ্বশিক্ষকদের অনশন মঞ্চে গিয়ে নিয়োগ নিয়ে পাল্টা রাজ্য সরকারকে বিঁধলেন তৃণমূলের প্রাক্তন মন্ত্রী এবং অধুনা বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়। শনিবারই পার্শ্বশিক্ষকদের বিক্ষোভ ৫৮ দিনে পড়েছে। গত আট দিন ধরে অনশনও করছেন তাঁরা।


এ দিন দুপুরে ওই মঞ্চে গিয়ে রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘মুখ্যমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু ক্ষমতায় আসার পর তা রাখেননি। কেন্দ্রীয় সরকার যে পরিমাণ অর্থ পাঠায়, সেই টাকা ব্যয় করা হলে অনেকটা সুরাহা হত। রাজ্যে শিল্প নেই। চাকরিপ্রার্থীরা ঘুরে বেড়াচ্ছে। অথচ, টেট, এসএসসি হচ্ছে না। শিক্ষক নিয়োগের পরীক্ষা হচ্ছে না। বিজেপি ক্ষমতায় এলে তাঁদের দাবি তুলে ধরব।’’
এ দিন তাঁর বক্তব্য শুনে কেউ কেউ টিপ্পনী কেটেছেন, মাস কয়েক আগেও রাজীববাবু তৃণমূলের এই ‘গাফিলতি’ সম্পর্কে বোধ হয় অবহিত ছিলেন না।


পার্শ্ব শিক্ষক ঐক্য মঞ্চের যুগ্ম আহ্বায়ক ভগীরথ ঘোষ বলেন, ‘‘উনি যখন অনশন মঞ্চে বক্তব্য রাখছিলেন তখনই আমাদের এক
অনশনকারী অসুস্থ হয়ে পড়েন। রাজীববাবুর গাড়িতে ওই অসুস্থ ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।’’ তিনি জানান, স্থায়ীকরণ ও
বেতন কাঠামোর দাবিতে বিকাশ ভবনের কাছে তাদের এই বিক্ষোভ-আন্দোলন চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Para Teachers Rajib Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE