Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rampurhat

Rampurhat clash: উপপ্রধান খুনের এক ঘণ্টার মধ্যেই বাড়ি বাড়ি আগুন, ব্যক্তিগত শত্রুতার জেরে হতে পারে: ডিজি

ডিজি বলেন, ‘‘এই ঘটনায় একটি বাড়িরই সাত জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে আরও এক জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। মোট ১১ জনকে গ্রেফতার করা হয়েছে।’’

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২২ ১৪:১১
Share: Save:

রামপুরহাটের ঘটনা নিয়ে মুখ খুললেন রাজ্য পুলিশের ডিজি মনোজ মালবীয়। তাঁর দাবি, সোমবার তৃণমূল নেতা ভাদু শেখের মৃত্যুর এক ঘণ্টার মধ্যে সাত আটটি বাড়িতে আগুন লাগানো হয়। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে। এখনও পর্যন্ত ঘটনার সঙ্গে রাজনীতির যোগ খুঁজে পাওয়া যায়নি বলেই জানিয়েছেন ডিজি। ব্যক্তিগত শত্রুতার জেরে এই ঘটনা ঘটানো হয়ে থাকতে পারে বলেও মন্তব্য তাঁরা।

সোমবার সন্ধ্যায় রামপুরহাটের বগটুই মোড়ের কাছে ঘটনাটি একটি চায়ের দোকানে বসে আড্ডা দিচ্ছিলেন বড়শাল গ্রাম পঞ্চায়েতের তৃণমূল উপপ্রধান নেতা ভাদু শেখ। সেই সময় তাঁকে লক্ষ্য করে বোমা ছোড়া হয়। পরে হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। ডিজির দাবি, ওই ঘটনার ঘণ্টাখানেকের মধ্যেই গ্রামের সাত-আটটি বাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ পৌঁছয় গ্রামে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি করেন মনোজ।

রাজ্য পুলিশের ডিজি বলেন, ‘‘এই ঘটনায় একই বাড়ির সাত জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে আরও এক জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। মোট ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। এখনও পর্যন্ত যা খবর পেয়েছি, তাতে ঘটনার পিছনে রাজনৈতিক কোনও কারণ নেই। সম্ভবত ব্যক্তিগত শত্রুতার জেরে এই ঘটনা। তবে খুনের ঘটনার পর স্থানীয়েরা উত্তেজিত হয়ে উঠে বাড়িতে আগুন দিলেন, না কি নেপথ্যে অন্য কোনও কারণ রয়েছে, তা তদন্ত করে দেখার জন্য সিট তৈরি করা হয়েছে।’’

এই ঘটনার সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই, স্থানীয় গ্রাম্য বিবাদের জেরেই এমনটা হয়েছে বলে দাবি করেছে তৃণমূলও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rampurhat TMC DG
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE