Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Birbhum

Rampurhat Clash: রামপুরহাট-হিংসার স্বতঃপ্রণোদিত অভিযোগ দায়ের করল জাতীয় মানবাধিকার কমিশন

রামপুরহাটের বগটুইয়ে আট জন গ্রামবাসীর মৃত্যুর ঘটনায় বুধবার স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণ করেছিল কলকাতা হাই কোর্ট। বৃহস্পতিবার শুনানি-পর্বে নন্দীগ্রামের সঙ্গে তুলনা টেনে ঘটনার সিবিআই তদন্তের দাবি তোলেন কয়েক জন আইনজীবী। এর আগে রাজ্যে ভোট পরবর্তী হিংসার তদন্ত করতে আগেই জাতীয় মানবাধিকার কমিশনকে দায়িত্ব দিয়েছিল হাই কোর্ট।

বগটুইয়ে তদন্তকারী দল পাঠাবেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারপার্সন বিচারপতি (অবসরপ্রাপ্ত) অরুণ মিশ্র।

বগটুইয়ে তদন্তকারী দল পাঠাবেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারপার্সন বিচারপতি (অবসরপ্রাপ্ত) অরুণ মিশ্র। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২২ ১৭:০২
Share: Save:

রামপুরহাট হত্যাকাণ্ডে স্বতঃপ্রণোদিত অভিযোগ দায়ের করেছে জাতীয় মানবাধিকার কমিশন। বৃহস্পতিবার কমিশনের চেয়ারপার্সন, বিচারপতি (অবসরপ্রাপ্ত) অরুণ মিশ্র এ কথা জানিয়েছেন। সূত্রের খবর, রামপুরহাটে গিয়ে তদন্ত করবেন জাতীয় মানবাধিকার কমিশনের সদস্যরা।

রামপুরহাটের বগটুইয়ে আট জন গ্রামবাসীর মৃত্যুর ঘটনায় বুধবার স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণ করেছিল কলকাতা হাই কোর্ট। বৃহস্পতিবার শুনানি-পর্বে নন্দীগ্রামের সঙ্গে তুলনা টেনে ঘটনার সিবিআই তদন্তের দাবি তোলেন আবেদনকারী পক্ষের আইনজীবীরা। এর আগে রাজ্যে ভোট পরবর্তী হিংসার তদন্ত করতে আগেই জাতীয় মানবাধিকার কমিশনকে দায়িত্ব দিয়েছিল কলকাতা হাই কোর্ট।

বৃহস্পতিবার বগটুই গ্রামের ঘটনাস্থলে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নির্দেশের পরেই তারাপীঠের একটি হোটেল থেকে গ্রেফতার করা হয় রামপুরহাট হত্যাকাণ্ডে অভিযুক্ত রামপুরহাট-১ ব্লক তৃণমূল সভাপতি আনারুল হোসেনকে। বৃহস্পতিবার বিকেলে রামপুরহাট থানার আইসি ত্রিদীপ প্রামাণিককে সাসপেন্ড করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.