Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Malda

English Bazar Rape Case: ইংরেজবাজার ধর্ষণ মামলার তদন্তে তিন পুলিশ আধিকারিককে তলব দময়ন্তীর

ইংরেজবাজার থানার আইসি, মহকুমা পুলিশ আধিকারিক এবং জেলার অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার এক অফিসারকে লালবাজারে ডেকে পাঠানো হয়েছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
ইংরেজবাজার শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২২ ১০:০৬
Share: Save:

কলকাতা হাই কোর্টের নির্দেশে চলতি সপ্তাহেরই রাজ্যের চারটি ধর্ষণ-কাণ্ডের তদন্তে নজরদারির দায়িত্ব পেয়েছেন তিনি। কলকাতা পুলিশের স্পেশাল কমিশনার দময়ন্তী সেন সেই চারটি মামলা অন্যতম, ইংরেজবাজার ধর্ষণ-কাণ্ডে তদন্তের অগ্রগতি সম্বন্ধে জানতে এ বার সংশ্লিষ্ট এলাকার মালদহ জেলার তিন পুলিশ আধিকারিককে লালবাজারে তলব করলেন তিনি।

ইংরেজবাজার ধর্ষণ-কাণ্ডের তদন্তকারী অফিসার তথা ইংরেজবাজার থানার আইসি, মহকুমা পুলিশ আধিকারিক (এসডিপিও) এবং জেলার অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার এক অফিসারকে কলকাতায় ডেকে পাঠানো হয়েছে। শনিবার বিকেল ৪টেয় স্পেশাল পুলিশ কমিশনার-২। দময়ন্তীর দফতরে ওই ধর্ষণের ঘটনার তদন্তের অগ্রগতি নিয়ে বৈঠকে উপস্থিত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে এই তিন অফিসারকে। লালবাজার সূত্রের খবর, তলব করা হয়েছে উত্তর ২৪ পরগনার দেগঙ্গায় ধর্ষণের ঘটনার তদন্ত প্রক্রিয়ায় জড়িত দুই পুলিশ অফিসারকেও।

প্রসঙ্গত ২৭ মার্চ ইংরেজবাজারে এক নাবালিকার বাড়িতে ঢুকে তাকে ধর্ষণ করা হয়েছিল। সেই ঘটনায় অভিযুক্তকে গ্রেফতার করেছে ইংরেজবাজার থানার পুলিশ। এই ঘটনা নিয়ে কলকাতা হাই কোর্টে মামলা হয়। মঙ্গলবার কলকাতা হাই কোর্টে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ দেগঙ্গা, মাটিয়া, বাঁশদ্রোণীর পাশাপাশি ইংরেজবাজার ধর্ষণের মামলার তদন্তের উপর নজরদারির দায়িত্ব দেন দময়ন্তীকে।

আরও পড়ুন:

প্রসঙ্গত, বর্তমানে কলকাতা পুলিশের স্পেশাল কমিশনার দময়ন্তী ২০১২ সালের পার্কস্ট্রিট গণধর্ষণ-কাণ্ডের সময় কলকাতা পুলিশের গোয়েন্দা প্রধান ছিলেন। তখন তিনিই ওই ঘটনার তদন্ত করেছিলেন। ঘটনাচক্রে, তখন সদ্য ক্ষমতায়-আসা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ওই ঘটনাকে ‘সাজানো ঘটনা’ বলে মন্তব্য করেছিলেন। দময়ন্তী যদিও তাঁর তদন্তের প্রেক্ষিতে ধর্ষণ হয়েছে বলেই রিপোর্ট দিয়েছিলেন। তিনি তা সর্বসমক্ষে জানিয়েও ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE