Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Recruitment Scam

গোপালকে রাত পর্যন্ত নানা প্রশ্ন সিবিআইয়ের

এর আগে ইডি বা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তাঁকে ডেকে পাঠালেও সিবিআইয়ের দফতরে বৃহস্পতিবারেই প্রথম হাজিরা দেন গোপাল।

Picture of Gopal Dalapati.

গোপাল দলপতি। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:৪৭
Share: Save:

সাক্ষী হিসেবে তাঁকে সামনে রেখেই রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের কাছে শিক্ষায় নিয়োগ দুর্নীতির টাকা পৌঁছে দেওয়া হত বলে অভিযোগ। ওই দুর্নীতির মামলায় এ বার গোপাল দলপতিকে জিজ্ঞাসাবাদ করল সিবিআই।

এর আগে ইডি বা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তাঁকে ডেকে পাঠালেও সিবিআইয়ের দফতরে বৃহস্পতিবারেই প্রথম হাজিরা দেন গোপাল। এ দিন বেলা ১২টায় তাঁকে নিজাম প্যালেসে সিবিআইয়ের আঞ্চলিক দফতরে তলব করা হয়েছিল। প্রশ্ন পর্ব চলে রাত পর্যন্ত।

সিবিআই সূত্রের খবর, প্রাথমিকে শিক্ষক নিয়োগে বেসরকারি কলেজ সংগঠনের নেতা তাপস মণ্ডল ও যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষকে আগেই মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সম্প্রতি প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে তাপস-ঘনিষ্ঠ গোপালের নামও উঠে এসেছে। কুন্তলের দাবি, গোপালকে সাক্ষী রেখেই প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থের কাছে টাকা পৌঁছে দিয়েছিলেন তিনি। তদন্তকারীদের দাবি, স্কুলশিক্ষকের চাকরি পাইয়ে দিতে তাপসের কাছ থেকে সাড়ে ১৯ কোটি টাকা তিনি নিয়েছিলেন বলে জিজ্ঞাসাবাদে কবুল করেছেন কুন্তল। তদন্তে উঠে এসেছে, গোপাল তার মধ্যে ৯৪ লক্ষ টাকা কুন্তলের কাছে পৌঁছে দিয়েছিলেন। সিবিআই সূত্রের খবর, এ দিন বিভিন্ন প্রশ্নে গোপালের বয়ান নথিবদ্ধ করা হয়েছে।

ইতিমধ্যেই গোপালকে কয়েক দফা জিজ্ঞাসাবাদ করেছে ইডি। তাঁর কাছ থেকে বেশ কিছু নথিপত্রও সংগ্রহ করা হয়েছে। এ বার সিবিআই-ও দীর্ঘ ক্ষণ মুখোমুখি প্রশ্ন করল গোপালকে। এ দিন নীলাদ্রি ঘোষ নামে তাপস-ঘনিষ্ঠ অন্য এক ব্যক্তিকে তলব করেছিল সিবিআই। গোপালের সঙ্গে নীলাদ্রিকে বসিয়েও জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে জানিয়েছেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Recruitment Scam Gopal Dalapati CBI ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE