Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

দু’দিনের ধর্নায় বসবেন মুখ্যমন্ত্রী, চেহারাই বদলে গিয়েছে রেড রোডের, তৈরি শহিদ মিনারও

বুধবার দুপুরে রেড রোডে অম্বেডকর মূর্তির সামনে দু’দিনের ধর্না কর্মসূচিতে বসবেন মুখ্যমন্ত্রী মমতা। একই দিনে শহিদ মিনারে তৃণমূল ছাত্র ও যুব সংগঠনের ডাকে এক সভায় বক্তৃতা করবেন অভিষেক।

Red road stage set up for Chief Minister Mamata Banerjee\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'s dharna against Narendra Modi Govt

মুখ্যমন্ত্রীর ধর্নার রেড রোডের প্রস্তুতি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ২০:৪১
Share: Save:

মঙ্গলবার সিঙ্গুরের রতনপুর থেকে কেন্দ্রীয় সরকারের বঞ্চনার বিরুদ্ধে সুর চড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বার পালা ধর্না কর্মসূচির। বুধবার দুপুরে রেড রোডে অম্বেডকর মূর্তির সামনে দু’দিনের ধর্না কর্মসূচিতে বসবেন মুখ্যমন্ত্রী। একই দিনে শহিদ মিনারে তৃণমূল ছাত্র ও যুব সংগঠনের ডাকে এক সভায় বক্তৃতা দেবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানেও সভা মঞ্চ তৈরির কাজ চলছে সমান তালে।

মঙ্গলবার সারা দিনরাত রোডে চলেছে মঞ্চ তৈরির কাজ। পূর্ত দফতরের তরফে এই মঞ্চ তৈরির কাজ হয়েছে দিনভর। মঙ্গলবার রাতের মধ্যেই মঞ্চ নির্মাণের কাজ শেষ হয়ে যাবে বলে জানানো হয়েছে। এই ধর্না কর্মসূচির প্রস্তুতি ঘিরে বদলে গিয়েছে রেড রোডের চেহারা। দলনেত্রীর ধর্না মঞ্চ তৈরির কাজ কেমন চলছে তা ঘুরে দেখে যান কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। দুপুরের দিকে প্রস্তুতি দেখতে আসেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী। রেড রোডের ধারে ধর্নামঞ্চ তৈরির পাশাপাশি মঞ্চের সামনে ও পিছনের দিকে দু’টি অস্থায়ী ছাউনি তৈরি করা হয়েছে। মঞ্চ নির্মাণের দায়িত্বে থাকা এক আধিকারিক জানিয়েছেন, বুধবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তাই ধর্নায় অংশ নিতে এলে দলীয় প্রতিনিধিরা যাতে বৃষ্টিতে ভিজে না যান, সে কথা মাথায় রেখেই দু’টি অস্থায়ী ছাউনি তৈরি করা হয়েছে।

এ ছাড়াও ধর্নায় এসে যাতে মুখ্যমন্ত্রী প্রশাসনের প্রয়োজনীয় কাজ করতে পারেন, সে কথা মাথায় রেখে মঞ্চের পাশে মুখ্যমন্ত্রীর জন্য একটি অস্থায়ী অফিস তৈরি করা হচ্ছে। সেখান থেকেই মুখ্যমন্ত্রী যাতে প্রয়োজনীয় কাজ করতে পারেন সেই ব্যবস্থা রাখা হচ্ছে। এই অস্থায়ী অফিসটি ২০ ফুট লম্বা ও ৩০ ফুট চওড়া করা হচ্ছে। সেখানে প্রবেশ থাকবে নিয়ন্ত্রিত। তাই সেই অফিস নির্মাণে পুলিশি নজরদারি রয়েছে। তবে এই ধর্না কর্মসূচি ঘিরে যাতে রেড রোডে যান চলাচল ব্যাহত না হয়, সে দিকে সজাগ দৃষ্টি রাখতে নির্দেশ দেওয়া হয়েছে কলকাতা পুলিশকে। আগামী দু’দিন শহর কলকাতায় মুখ্যমন্ত্রীর ধর্না ছাড়াও বেশকিছু রাজনৈতিক কর্মসূচির পাশাপাশি ধর্মীয় অনুষ্ঠান রয়েছে। তাই আগামী দু’দিন কলকাতায় যান চলাচল নিয়ে কলকাতা পুলিশ বিশেষ ব্যবস্থা করেছে বলেই সূত্রের খবর।

গত সপ্তাহে নিজের ওড়িশা যাত্রার দিনেই বিমানবন্দরে নিজের এই ধর্না কর্মসূচির ঘোষণা করেছিলেন মমতা। কেন্দ্রীয় সরকার নানা প্রকল্পের টাকা না দেওয়ার পাশাপাশি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে কাজে লাগিয়ে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করছে বলেই অভিযোগ করে ধর্না কর্মসূচির ঘোষণা করেছিলেন তিনি। এ বার সেই ধর্না কর্মসূচি শুরু হতে চলেছে আর কয়েক ঘণ্টা পরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

red road Mamata Banerjee TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE