Advertisement
০৩ মে ২০২৪
TMC

Abhishek Banerjee: হরিশ মুখার্জি রোডে বাড়ির সামনে ব্যারিকেড সরাতে পুলিশকে অনুরোধ অভিষেকের

প্রসঙ্গত, কালীঘাটের অদূরে হরিশ মুখার্জি রোডে ২৩ পল্লির একেবারে উল্টো দিকেই অভিষেকের বাড়ি। বেশ কয়েক বছর ধরেই তাঁর নিরাপত্তার জন্য ওই রাস্তার অন্তত অর্ধেকটা জু়ড়ে ব্যারিকেড করে রেখেছে কলকাতা পুলিশ।

বাড়ির সামনের রাস্তা থেকে ব্যারিকেড সরাতে পুলিশকে অনুরোধ অভিষেকের।

বাড়ির সামনের রাস্তা থেকে ব্যারিকেড সরাতে পুলিশকে অনুরোধ অভিষেকের। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২২ ১২:১৭
Share: Save:

দক্ষিণ কলকাতার হরিশ মুখার্জি রোডে নিজের বাড়ির সামনে বিস্তারিত পুলিশি ব্যারিকেড তুলে নেওয়ার জন্য কলকাতা পুলিশকে অনুরোধ জানিয়েছেন সাংসদ তথা তৃণমূলের অন্যতম শীর্ষনেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেকের ঘনিষ্ঠ মহল থেকে জানানো হয়েছে, তাঁর নিরাপত্তার জন্য জনসাধারণ এবং যান চলাচলের অসুবিধা হোক, তা চান না অভিষেক। সে কারণেই তাঁর বাড়ির সামনে থেকে পুলিশি ব্যারিকেড তুলে নেওয়ার জন্য কলকাতা পুলিশকে অনুরোধ করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক।

প্রসঙ্গত, কালীঘাটের অদূরে হরিশ মুখার্জি রোডে ২৩ পল্লির একেবারে উল্টো দিকেই অভিষেকের বাড়ি। বেশ কয়েক বছর ধরেই তাঁর নিরাপত্তার জন্য ওই রাস্তার অন্তত অর্ধেকটা জু়ড়ে ব্যারিকেড করে রেখেছে কলকাতা পুলিশ। কলকাতা পুলিশের একটি ‘কুইক রেসপন্স টিম’ও সেখানে মোতায়েন থাকে সর্বক্ষণের জন্য। ওই ব্যারিকেডের জন্য রাস্তাটি ওই এলাকায় কার্যত অর্ধেক পরিসরের হয়ে যায়। ব্যস্ত সময়ে যান চলাচলের গতিও মন্থর হয়ে পড়ে।

তবে অভিষেকের নিরাপত্তার বিষয়টিও কলকাতা পুলিশের নজরে রাখতে হয়। সাংসদ ছাড়াও তিনি শাসক দলের অন্যতম শীর্ষনেতা। ফলে তাঁকে সর্বোচ্চ স্তরের নিরাপত্তা দেওয়ার কলকাতা পুলিশের কর্তব্যের মধ্যে পড়ে। তবে অভিষেক নিজে ওই বিষয়টি নিয়ে সন্তুষ্ট নন বলেই জানা গিয়েছে। যান চলাচলে যাতে বিঘ্ন না-ঘটে এবং সাধারণ মানুষের যাতে চলাফেরা করতে সমস্যা না-হয়, সে কারণে অভিষেক কলকাতা পুলিশকে ওই ব্যারিকেড সরিয়ে নেওয়ার জন্য আবেদন করেছেন। সেই অনুযায়ী ওই ব্যারিকেড সংক্ষিপ্ত করে দেওয়া হয়েছে বলেই পুলিশ সূত্রের খবর। এর ফলে হরিশ মুখার্জি রোডের ওই এলাকা দিয়ে যান চলাচলে গতি আসবে এবং আমজনতার কোনও সমস্যা হবে না বলেই অভিষেক এবং তাঁর ঘনিষ্ঠদের ধারনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Abhishek Banerjee Kolkata Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE