Advertisement
১৬ মে ২০২৪
West Bengal Weather Update

বসন্তের বর্ষা চলবে, দক্ষিণের সব জেলায় বদল আসতে পারে শুক্রে, বৃষ্টি থামার পরের পূর্বাভাস কেমন!

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তর-পূর্ব ঝাড়খণ্ডে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। সে কারণে বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

image of weather

বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই চলবে বিক্ষিপ্ত বৃষ্টি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৪ ১৬:২৮
Share: Save:

বুধবারের পর বৃহস্পতিবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় চলতে পারে বৃষ্টি। তার জেরে ঠান্ডা আমেজ থাকবে। তবে তা স্থায়ী হবে না। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বৃষ্টি কমলেই বাড়তে পারে তাপমাত্রা। একটু-আধটু নয়, দিনের তাপমাত্রা ছয় থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তর-পূর্ব ঝাড়খণ্ডে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। সে কারণে বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। গত সপ্তাহান্তে বৃষ্টির পর থেকেই কলকাতা-সহ দক্ষিণের তাপমাত্রা বেশ মনোরম। বুধবারের বৃষ্টির পর এই বসন্তে আবার আলমারি থেকে শীতের পোশাক বার করেছে দক্ষিণবঙ্গবাসী। বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২১.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১৩ ডিগ্রি সেলসিয়াস কম। কিন্তু এই ঠান্ডা আমেজ আর স্থায়ী হচ্ছে না।

শুক্রবার দক্ষিণের দুই ২৪ পরগনা, পূ্র্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ এবং নদিয়াতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলায় বৃষ্টির পূর্বাভাস নেই। শনিবারও দুই ২৪ পরগনা এবং বীরভূম, মুর্শিদাবাদে ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, বৃষ্টি কমলেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের তাপমাত্রা বৃদ্ধি পাবে। আগামী তিন দিন সর্বোচ্চ তাপমাত্রা ছয় থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। পরের দু’দিন তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

উত্তরবঙ্গের সব জেলাতেই বৃহস্পতি থেকে শনিবার ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার উত্তর এবং দক্ষিণ দিনাজপুর, মালদহ ছাড়া উত্তরের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী সোমবারও উত্তরবঙ্গের আট জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Weather Update Rain Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE