Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

রোজভ্যালি কর্ত্রী সীমা সিংহকে জেরা ইডি-র

নিজস্ব সংবাদদাতা
১৭ ডিসেম্বর ২০১৫ ২০:৫১

তলব পেয়ে বৃহস্পতিবার সল্টলেকে ইডি দফতরে হাজির হলেন রোজভ্যালি কর্তা গৌতম কুণ্ডুর ঘনিষ্ঠ তথা সংস্থার অন্যতম কর্ত্রী সীমা সিংহ। জিজ্ঞাসাবাদ ও বয়ান নথিভুক্ত করিয়ে আড়াই ঘণ্টা বাদে তাঁকে ছেড়ে দেওয়া হয়।

সম্প্রতি ইডি ফের জিজ্ঞাসাবাদের জন্য তলব করে রোজভ্যালির অন্যতম কর্তা সীমা সিংহকে। তলব পেয়ে এ দিন সকাল সওয়া দশটা নাগাদ ইডি দফতরে যান সীমা।

ইডি সূত্রের দাবি, রোজভ্যালি কাণ্ডে গৌতম কুণ্ডুর গ্রেফতারির পর থেকে সংস্থায় সীমার গুরুত্ব বেড়েছে। তদন্তে দেখা গিয়েছে, রোজভ্যালি বাজার থেকে কোটি কোটি টাকা তুলেছে। এখনও সেই টাকার পুরোপুরি হিসেব মেলেনি। সেই উধাও হওয়া টাকার খোঁজে রোজভ্যালির এই কর্তার একাধিক প্রশ্ন রাখেন তদন্তকারীরা। লিখিতভাবে তাঁর বয়ান এ দিন নথিবদ্ধ করা হয়। দুপুর সাড়ে বারোটার পরে তিনি ইডি দফতর থেকে বেরিয়ে যান। তবে ইডি দফতরের বাইরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কোনও মন্তব্য করেননি সীমা।

Advertisement

এর আগেও রোজ ভ্যালির কর্তাকে ওই কর্তাকে জিজ্ঞাসাবাদ করেছেন ইডির তদন্তকারীরা।

ইডি যখন রোজ ভ্যালি নিয়ে ফের নড়াচড়া শুরু করেছে, সিবিআই তখন সারদার তদন্ত নিয়ে ব্যস্ত। তদন্তকারীদের একাংশ জানান, সারদার মিডিয়া নিয়ে তদন্ত শুরু করতে গিয়ে একাধিক গুরুত্বপূর্ণ সূত্র সামনে এসেছে। পাশাপাশি তৃণমূলের প্রাক্তন সাধারণ সম্পাদক শঙ্কুদেব পণ্ডার জমা করা নথির সূত্র ধরেও সারদা কেলেঙ্কারিতে বেশ কয়েকজন প্রভাবশালী ব্যক্তির ভূমিকার কথাও জানা গিয়েছে।

সেই সূত্রেই সিবিআইয়ের এক কর্তা জানান, আগামী দিনে একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। যার মধ্যে বেশ কয়েকজন প্রভাবশালী ব্যক্তি রয়েছেন। তার মধ্যে কয়েকজনকে এর আগেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এ ছাড়া বেশ কয়েকজন প্রভাবশালী ব্যক্তিকে তলব করা হতে পারে, সারদা কেলেঙ্কারিতে যাঁদের নাম আগে কখনই সামনে আসেনি।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement