Advertisement
২৪ জুলাই ২০২৪
Hospital

অ্যাপেন্ডিক্স অপারেশনের সময় রোগীর মৃত্যু! হুগলির বেসরকারি হাসপাতালের সামনে দফায় দফায় বিক্ষোভ

স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, হরিপালের বন্দিপুর এলাকার বাসিন্দা জহিরুল ইসলাম (৩৫) বেশ কিছু দিন পেটের যন্ত্রণায় ভুগছিলেন। বুধবার শিয়াখালার একটি বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছিল।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হরিপাল শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ১৮:০১
Share: Save:

চিকিৎসা গাফিলতির কারণে রোগী মৃত্যুর অভিযোগ তুলে বেসরকারি হাসপাতালের সামনে বিক্ষোভ রোগীআত্মীয়দের। ঘটনাটি ঘটেছে হুগলির হরিপালের শিয়াখালা এলাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে যায় পুলিশ বাহিনী।

স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, হরিপালের বন্দিপুর এলাকার বাসিন্দা জহিরুল ইসলাম (৩৫) বেশ কিছু দিন পেটের যন্ত্রণায় ভুগছিলেন। বুধবার সকাল ১০টা নাগাদ শিয়াখালার একটি বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছিল। পরীক্ষার পর চিকিৎসক জানিয়েছিলেন অ্যাপেন্ডিক্স অপারেশন করতে হবে। সেই মতো প্রস্তুতি নেয় পরিবার। বৃহস্পতিবার সকাল ১১টায় অপারেশন প্রক্রিয়া শুরু হয়। বিকাল ৪টে নাগাদ অপারেশন হয়ে গিয়েছে বলে জানানো হয় রোগীর আত্মীয়দের। কিন্তু তার পরেও দীর্ঘ ক্ষণ রোগীর সঙ্গে আত্মীয়দের দেখা করতে দেওয়া হয়নি বলে অভিযোগ। রোগীর এক আত্মীয়ের অভিযোগ, ‘‘দেখা করার জন্য বার বার অনুরোধ করা হলেও ‘রোগী ভাল আছে’ বলে আমাদের বসিয়ে রাখা হয়।’’ এ ভাবে আরও কয়েক ঘণ্টা গড়ায়। শেষে রবিবার রাত ১০টার সময় হাসপাতাল কর্তৃপক্ষ ঘোষণা করেন যে রোগী মারা গিয়েছেন। তার পর থেকেই উত্তেজনার শুরু। বৃহস্পতিবার রাত থেকে দফায় দফায় হাসপাতালের বাইরে বিক্ষোভ দেখান মৃত জহিরুলের পরিবারের সদস্য এবং আত্মীয়রা। বিক্ষোভের প্রেক্ষিতে হাসপাতাল কর্তৃপক্ষ ৩ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা বলেন। কিন্তু রোগীর পরিবার তাতে আপত্তি জানিয়েছেন। তাঁরা আরও ক্ষতিপূরণের পাশাপাশি সংশ্লিষ্ট চিকিৎসক এবং হাসপাতালের বিরুদ্ধে আইনি পদক্ষেপের দাবি জানিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন।

পরে পুলিশের হস্তক্ষেপে বিক্ষোভ তুলে নিলেও পরে আবার বেসরকারি হাসপাতালের সামনে অবস্থান বিক্ষোভে বসে পড়েন রোগীর আত্মীয়েরা। হাসপাতালের ঢোকা এবং বেরনোর রাস্তা বন্ধ করে দেন তাঁরা।

এই ঘটনা প্রসঙ্গে নার্সিং হোম কর্তৃপক্ষ কোনো প্রতিক্রিয়া দিতে চাইনি। পুলিশ জানিয়েছে অভিযোগের ভিত্তিতে পুরো ঘটনা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hospital Hooghly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE