Advertisement
০৩ মে ২০২৪
Indian Railways

Indian Railways: ভুল শুধরে ফের বসা যাবে রেলের পরীক্ষায়

ভুল ছবি ও ভুল স্বাক্ষরের জন্য সারা দেশে তাঁদের মধ্যে অন্তত চার লক্ষ ৮৫ হাজার পরীক্ষার্থীর আবেদনপত্র বাতিল করা হয়েছিল।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ০৬:১৫
Share: Save:

ভুল ছবি, ভুল সইয়ের মতো নানান অসঙ্গতির দরুন রেলে চাকরির জন্য যে-সব প্রার্থীর আবেদন বাতিল হয়ে গিয়েছিল, তাঁরা ফের তথ্য সংশোধন এবং নিয়োগ পরীক্ষায় বসার সুযোগ পাবেন। বছর দুয়েক আগে রেলে লেভেল ওয়ান বা গ্রুপ ডি স্তরে লক্ষাধিক শূন্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছিল। কিন্তু অতিমারিতে পরীক্ষা না-হওয়ায় সেই নিয়োগ প্রক্রিয়া থমকে যায়। আগামী ২৩ ফেব্রুয়ারি ওই সব পদের জন্য কম্পিউটার-নির্ভর পরীক্ষা শুরু হতে পারে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে রেল। যাবতীয় ভুল-ভ্রান্তি-অসঙ্গতি সংশোধনের পরে সংশ্লিষ্ট প্রার্থীরাও সেই পরীক্ষায় বসে যোগ্যতা প্রমাণ করে চাকরি পেতে পারেন।

রেল সূত্রের খবর, ওই পদের জন্য যাঁরা আবেদন করেছিলেন, ভুল ছবি ও ভুল স্বাক্ষরের জন্য সারা দেশে তাঁদের মধ্যে অন্তত চার লক্ষ ৮৫ হাজার পরীক্ষার্থীর আবেদনপত্র বাতিল করা হয়েছিল। রেল জানিয়েছে, ওই সব আবেদনকারীকে আবার সংশ্লিষ্ট তথ্য সংশোধনের সুযোগ দেওয়া হবে। যে-সব প্রার্থীর আবেদনপত্র খারিজ হয়ে গিয়েছে, রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড বা আরআরবি-র ওয়েবসাইটে তাঁদের জন্য একটি মডিফিকেশন লিঙ্ক দেওয়া হবে ১৫ থেকে ২৬ ডিসেম্বরের মধ্যে। সেখান থেকেই প্রয়োজনীয় সংশোধন করে নিতে পারবেন ওই প্রার্থীরা।

রেল সূত্রে আরও জানানো হয়েছে, যে-সব প্রার্থীর আবেদনপত্র আগেই গৃহীত হয়েছে, তাঁদের নতুন করে আর আবেদন করার প্রয়োজন নেই। রেলের তরফে জানানো হয়েছে, ভুল-অসঙ্গতি সংশোধনের প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার পরে ২৩ ফেব্রুয়ারি থেকে পরপর কয়েকটি ধাপে পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষার দিন দশেক আগে সম্ভাব্য কেন্দ্র, সময়-সহ বিভিন্ন তথ্য জানিয়ে দেওয়া হবে ওয়েবসাইটেই। কম্পিউটার-নির্ভর পরীক্ষা বা সিবিটি-র নির্ধারিত তারিখের দিন চারেক আগে পরীক্ষার্থীরা অ্যাডমিট কার্ড বা পরীক্ষা কেন্দ্রের প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Railways RRB Group D
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE