Advertisement
০৬ মে ২০২৪
Sagardighi Assembly Bypoll

সাগরদিঘির উপনির্বাচন ২৭ ফেব্রুয়ারি, ফল ঘোষণা ২ মার্চ

গত ২৯ ডিসেম্বর সাগরদিঘির বিধায়ক তথা রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ এবং উদ্যানপালন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী সুব্রত সাহার মৃত্যু হয়। তার জেরে ওই আসনটি এখন খালি।

সাগরদিঘি আসনে ২৭ ফেব্রুয়ারি ভোট হবে। প্রতীকী ছবি।

সাগরদিঘি আসনে ২৭ ফেব্রুয়ারি ভোট হবে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৩ ১৬:২৮
Share: Save:

মুর্শিদাবাদের সাগরদিঘির আসনে উপনির্বাচনের দিন ঘোষণা করল নির্বাচন কমিশন। কমিশন জানিয়েছে, ওই আসনে ২৭ ফেব্রুয়ারি ভোট হবে। ফল প্রকাশিত হবে ২ মার্চ।

গত ২৯ ডিসেম্বর সাগরদিঘির বিধায়ক তথা রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ এবং উদ্যানপালন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী সুব্রত সাহার মৃত্যু হয়। তার জেরে ওই আসনটি এখন খালি। জল্পনা ছিল, মেঘালয়ের বিধানসভা নির্বাচনের সঙ্গে সাগরদিঘির উপনির্বাচন হতে পারে। সেই জল্পনা মিলে গেল। কমিশন জানিয়েছে, প্রার্থিপদের জন্য মনোনয়ন দাখিলের শেষ দিন ৭ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র পরীক্ষা হবে ৮ ফেব্রুয়ারি। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ১০ ফেব্রুয়ারি।

ঘটনাচক্রে, সোমবারই সাগরদিঘিতে প্রশাসনিক বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও সেই সভা থেকে উপনির্বাচনে দলের সম্ভাব্য প্রার্থী নিয়ে কোনও ইঙ্গিত দেননি মুখ্যমন্ত্রী। তবে তৃণমূল সূত্রে খবর, সাগরদিঘির উপনির্বাচনে দলের প্রার্থী হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন প্রয়াত সুব্রত সাহার স্ত্রী মৌমিতা সাহা। আবার দলের অন্য সূত্রের দাবি, বর্তমান ব্লক তৃণমূলের সভাপতি দেবাশিস বন্দ্যোপাধ্যায় কিংবা প্রাক্তন ব্লক তৃণমূল সভাপতি মহম্মদ আলি (মধু) এই উপনির্বাচনে তৃণমূল প্রার্থী হতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sagardighi Assembly Bypoll
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE